প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০২১ ২৩:৫৫

ধুনটে সরকারি হাট ইজারাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ

ধুনট (বগুড়া) প্রতিনিধি :
ধুনটে সরকারি হাট ইজারাদারের
কাছে চাঁদা দাবির অভিযোগ


বগুড়ার ধুনট উপজেলার এলাঙ্গী হাট-বাজারের ইজারাদারকে ভয়ভীতি প্রদর্শন করে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। 

এ বিষয়ে রবিবার বিকেলে ভুক্তভোগি হাটের ইজারাদার সূর্য্য কন্সট্রাকশন এর প্রোপাইটর নব কুমার সূর্য্য লিখিতভাবে বগুড়া জেলা পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগসূত্রে জানা যায়, বাংলা ১৪২৮সনের পহেলা বৈশাখ হতে ৩১শে চৈত্র পর্যন্ত ধুনট উপজেলার এলাঙ্গী হাট গভঃ ইজারাদার হিসাবে গ্রহন করে নব কুমার। গত ১৫ অক্টোবর বিকেলে হাটের ব্যবসায়ীদের কাছে প্রতিদিনের ন্যায় সরকারি টোল আদায়ের সময় হঠাৎ করেই ধুনট উপজেলার নলডাঙ্গা এলাকার সুমন সরকার, মো: মিঠু মিয়া এবং অসিমের নেতৃত্বে স্থানীয় মিষ্টার, বকুল এবং রকি সহ তাদের লোকজন হাটের ইজারাদারের কাছে মোটা অংকের চাঁদা দাবি করেন। 

হাটে ব্যবসায়িক পরিস্থিতি যেন সুষ্ঠু থাকে তাই ইজারাদার তাদের প্রায় ৪ হাজার ২’শ টাকা প্রদান করলেও তারা সন্তুষ্ট না হয়ে ক্ষিপ্ত হয়ে ইজারদারের ম্যানেজার রঞ্জন চন্দ্র রায় এবং ইজারাদারের মোটরসাইকেলসহ তাদেরকে আটক করে রাখে। 

ইজারাদার নব কুমার বলেন, সেই পরিস্থিতিতে তিনি নিজেকে কোনমতে নিরাপদ স্থানে নিয়ে গিয়ে ৯৯৯ এ কল দিয়ে ধুনট থানার সহযোগিতায় ম্যানেজার রঞ্জন ও তার মোটরসাইকেল উদ্ধার করে প্রাণে বেঁচে গেছেন। 

তিনি আরো অভিযোগ করে বলেন, ওই ঘটনার পরে পুনরায় ব্যক্তিগত ফোনেও ওই ব্যক্তিরা ইজারাদার নব কুমার কে হত্যার হুমকি প্রদানসহ অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং আগামীতে হাট-বাজার হইতে সরকারী রাজস্ব বাবদ টোল/খাজনা উঠাতে দিবে না মর্মে হুমকি প্রদান করে।

এ ব্যাপারে হাটের ইজারাদার নব কুমার সূর্য্য জানান, তিনি অত্যন্ত নিরাপত্তাহীনতায় ভুগছেন। সরকারি হাটের ইজারাদার হিসেবে তার নিরাপত্তা নিশ্চিতকরণসহ তিনি যেন সুষ্ঠুভাবে হাটের ইজারা/টোল আদায় কার্যক্রম পরিচালনা করতে পারেন সেই লক্ষ্যে দ্রুততম সময়ে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। তিনি বলেন, জেলা পুলিশ সুপারকে লিখিত অভিযোগ দেওয়ার পাশাপাশি তিনি উক্ত বিষয় অনুলিপির মাধ্যমে ইতিমধ্যেই ধুনট উপজেলা নির্বাহী অফিসার, ধুনটের সহকারী কমিশনার (ভূমি), র‌্যাব-১২ এর কোম্পানী কমান্ডার, শেরপুর-ধুনট সার্কেলের দায়িত্বপ্রাপ্ত সার্কেল অফিসার  এবং ধুনট থানার অফিসার ইনচার্জ কেও অবগত করেছেন।

তবে এব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, এবিষয়ে কেউ লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে