প্রকাশিত : ১ নভেম্বর, ২০২১ ০০:৪৮

ভুয়া আইডি থেকে গুজব ছড়ানো হচ্ছে : ভারতীয় হাইকমিশন

চাঁদনী ডেস্ক:
ভুয়া আইডি থেকে গুজব
ছড়ানো হচ্ছে : ভারতীয় হাইকমিশন

 কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া আইডি ব্যবহার করে ত্রিপুরা সম্পর্কে মিথ্যা খবর বা গুজব ছড়াচ্ছে। রাজ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক রয়েছে। গত বৃহস্পতিবার ২৮ অক্টোবর এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানিয়েছে ভারতীয় হাইকমিশন।

বিজ্ঞপ্তিতে ভারতীয় হাইকমিশন বলছে, ‘উত্তর ত্রিপুরার পানিসাগরে প্রতিবাদ সমাবেশের সময় কোনো মসজিদ পোড়ানো হয়নি এবং মসজিদ পোড়ানো বা ক্ষতিগ্রস্থ করা বা লাঠি সংগ্রহ ইত্যাদি সংক্রান্ত যেসব ছবি শেয়ার করা হচ্ছে সেগুলো ভুয়া এবং ত্রিপুরার নয়। এগুলো অন্য কোনো দেশের হতে পারে। কারা এই ভুয়া ছবিগুলো আপলোড করেছে তা তারা খুঁজে বের করার চেষ্টা করছে মর্মে বিজ্ঞপ্তিতে জানিয়েছে হাইকমিশন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা সকল সম্প্রদায়ের মানুষকে এই ধরনের ভুয়া আইডি সমর্থন ও সাবসস্ক্রাইব না করার জন্য অনুরোধ করছি এবং এই ধরনের মিথ্যা ছবি ছড়াবেন না। আমরা এরই মধ্যে মামলা করেছি। যারা মিথ্যা খবর এবং সাম্প্রদায়িকভাবে স্পর্শকাতর বিষয়ে গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানায় ভারতীয় হাইকমিশন।
এছাড়াও ভারতীয় হাইকমিশন বলছে, ‘কিছু স্বার্থান্বেষী মহল ত্রিপুরার সাম্প্রদায়িক সৌহার্দ্যপূর্ণ পরিস্থিতিকে বিঘ্নিত করার চেষ্টা করছে। ত্রিপুরা পুলিশ রাজ্যের প্রত্যেক নাগরিককে ত্রিপুরায় আইন-শৃঙ্খলা ও শান্তি বজায় রাখতে সাহায্য করার জন্য অনুরোধ করেছে।’

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে