প্রকাশিত : ২ নভেম্বর, ২০২১ ২২:৪১

শাজাহানপুরে ইউপি নির্বাচনে মনোনয়ন দাখিল ৪৮৭ প্রার্থীর

(চেয়ারম্যান পদে ৫৪ জন, সংরক্ষিত সদস্য পদে ১১৫ জন ও সদস্য পদে ৩১৮ জন )
শাজাহানপুর বগুড়া প্রতিনিধি
শাজাহানপুরে ইউপি নির্বাচনে
মনোনয়ন দাখিল ৪৮৭ প্রার্থীর

বগুড়ার শাজাহানপুরে তৃতীয়  ধাপে ৯ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সর্বমোট মনোনয়নপত্র দাখিল করেছেন ৪৮৭ জন প্রার্থী। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৫৪,সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১৫জন এবং সদস্য পদে ৩১৮   প্রার্থী।

মঙ্গলবার (২ নভেম্বর) বেলা ৫ টায় মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হয়েছে।আগামী ২৮ নভেম্বর এসব ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 
এদিকে অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা বিভিন্ন বাজার,পাড়া,মহল্লায় ব্যাপী উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে।প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান এবং মেম্বার প্রার্থী প্রচারণা প্রস্তুতি,কর্মীসভা,জনসংযোগ ও বর্ধিত সভার মধ্যে দিয়ে ব্যস্ত সময় পার করছে।এবারে ইউপি নির্বাচন নিয়ে ব্যাপক আলোচনা চলছে তরুণ ভোটারের মাঝে। তবে সব প্রার্থী চায় একটি অংশগ্রহণমূলক পরিচ্ছন্ন নির্বাচন।

জানা যায়,৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনীত ৯ জন প্রার্থীই মনোনয়ন দাখিল করেন।অপর দিকে বিএনপি কেন্দ্রীয় ভাবে নির্বাচনে অংশ  গ্রহণ না করায় বেশকিছু বিএনপি নেতা,আওয়ামীলীগ নেতা ও অন্যরাও স্বতন্ত্র  প্রার্থী হিসেবে চেয়ারম্যানের মনোনয়ন জমা দেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমিন জানান,নির্বাচনের আচরণবিধি ভঙ্গ কারণে আমরুল ইউনিয়নের ২ জন প্রার্থীকে শোকজ করা হয়েছে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে