প্রকাশিত : ৪ নভেম্বর, ২০২১ ২২:১২

তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : বগুড়ার ধুনটে ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামীর মনোনয়নপত্র বাতিল

ধুনট বগুড়া প্রতিনিধি
তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : বগুড়ার ধুনটে ৭ বছরের
 সাজাপ্রাপ্ত আসামীর মনোনয়নপত্র বাতিল

বগুড়ার ধুনটে প্রতিদ্বন্দ্বি প্রার্থীর হাত কেটে নেয়ার মামলায় ৭ বছরের সাজা হওয়ায় ধুনট সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী সাহেদ আলীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে নির্বাচন অফিস। তবে এই ওয়ার্ডে স্বামীর মনোনয়নপত্র বাতিল হলেও তার স্ত্রী নাজমা আকতারের মনোনয়নপত্র বৈধ হয়েছে।   

বৃহস্পতিবার মনোনয়ন বাছাইয়ের শেষ দিনে এতথ্য নিশ্চিত করেন ধুনট উপজেলা নির্বাচন কর্মকর্তা মোকাদ্দেস আলী।
তিনি জানান, ধুনট সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮নং ওয়ার্ডের সাধারণ সদস্য (মেম্বার) পদে চালাপাড়া গ্রামের মোজাম্মেল আদন্দের ছেলে সাহেদ আলী ও তার স্ত্রী নাজমা আকতার মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু একটি মামলায় বিজ্ঞ আদালত সাহেদ আলীকে ৭ বছরের কারাদন্ড প্রদান করেন। একারনে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
জানাযায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় ২০০৭ সালের ১ আগষ্ট রাতে চালাপাড়া গ্রামের মৃত মোকছেদ আলী মন্ডলের ছেলে বর্তমান ইউপি সদস্য আবুল কাশেমের বাম হাত কেটে বিচ্ছিন্ন করে দেয় এই গ্রামের মোজাম্মেল আকন্দের ছেলে প্রতিদ্বন্দ্বি প্রার্থী সাহেদ আলী। এঘটনায় মামলা দায়েরের পর দীর্ঘ শুনানী শেষে ২০১৮ সালের ২৩ জুলাই বিজ্ঞ আদালত সাহেদ আলীকে ৭ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অথবা অনাদায়ে আরো ৩০ দিনের কারাদন্ড প্রদান করেন। কিন্তু সাহেদ আলী তৃতীয় ধাপের ২৮ নভেম্বরের নির্বাচনে তথ্য গোপন  করে ধুনট সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে