প্রকাশিত : ৭ নভেম্বর, ২০২১ ০০:০২

নির্বাচনের আগেই প্রতিশ্রুতি বাস্তবায়নে ইউপি প্রার্থী

শেরপুর(বগুড়া)প্রতিনিধিঃ
নির্বাচনের আগেই প্রতিশ্রুতি বাস্তবায়নে ইউপি প্রার্থী

আর কয়েকদিন পরেই ২য় ধাপে অনুষ্ঠিত হবে বগুড়ার শেরপুরের ৯টি ইউনিয়নে স্থানীয় সরকার নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে প্রচারণায় ব্যস্ত প্রার্থী ও সমর্থকরা। ভোটারদেরকে দিচ্ছেন নানান ধরণের প্রতিশ্রুতি। আবার নির্বাচিত হওয়ার আগেই কেউ কেউ শুরু করেছেন প্রতিশ্রুতি বাস্তবায়ন। এমন ঘটনার খবর পাওয়া গেছে বগুড়ার শেরপুর উপজেলার খামারকান্দি ইউনিয়নে। হঠাৎ করেই ব্যক্তিগত উদ্যোগে শুরু হয়েছে রাস্তা তৈরীর কাজ। নির্বাচনের সন্নিকটে একজন প্রার্থীর এধরণের কর্মকান্ডকে আচরণ বিধির লংঙ্ঘন বলে মনে করছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

সরজমিনে গিয়ে দেখা যায়, পারভবানীপুর আমতলা বাজাররের পূর্ব দিক হতে উত্তর দিকে ৩০০ মিটার এবং আজিজ মেম্বারের বাড়ি হতে ভোলার বাড়ি পর্যন্ত ৩০০ মিটার রাস্তা তৈরীর কাজ শুরু করা হয়েছে। সেখানে কর্মরত শ্রমিকদের সাথে কথা বলে জানা যায় মহসীন মমিন ব্যক্তিগত উদ্যোগে এই কাজ করছেন। মহসিন মমিন আসন্ন ইউপি নির্বাচনে খামারকান্দি ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদ প্রার্থী।

ইউনিয়নের রাস্তা উন্নয়নের কাজের ব্যপারে বর্তমান চেয়ারম্যান মো. আব্দুল ওহাব অবগত নন। তিনি বলেন, একজন চেয়ারম্যান পদ প্রার্থী ব্যক্তি উদ্যোগে এলাকার কয়েকটি রাস্তায় কাজ করছেন। নির্বাচনের ৫ দিন আগে এ ধরণের কর্মকান্ডে জনগণের মাঝে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। আমি এ ধরণের স্বেচ্ছাচারিতার তীব্র নিন্দা জানাই।

ওই এলাকায় উপজেলা প্রকল্পের আওতায় কোন উন্নয়নমূল কাজ চলমান কি না জানতে চাইলে উপজেলা পিআইও মোছা. শামসুন্নাহার শিউলী চাঁদনী বাজারকে বলেন, বর্তমানে আমাদের কোন প্রকল্প চলমান নেই।

এ বিষয়ে শেরপুর উপজেলা প্রকৌশলী মো. লিয়াকত হোসেন বলেন, বর্তমান অর্থবছরে আমাদের কোন কাজ চলমান নেই। এলজিইউডি রাস্তা কোন ব্যাক্তি সংস্কার করতে পারেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ওই রাস্তাগুলো আমাদের আওতাধীন কিনা নিশ্চিত নই। তবে কেউ এমন করতে চাইলে অবশ্যই আমাদের অনুমোদনের দরকার আছে।

নির্বাচনকে সামনে রেখে একজন প্রার্থীর এধরণের কর্মকান্ড সম্পর্কে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা. আছিয়া খাতুন বলেন, তিনি এ কাজ করে থাকলে অবশ্যই আচরণ বিধি লংঙ্ঘন করেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম বলেন, আমি এ বিষয়ে অবগত নই। তবে এমন ঘটনা ঘটে থাকলে তা অবশ্যই নির্বাচনী আচরণ বিধির স্পষ্ট লংঙ্ঘন। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে জানার জন্য ওই ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী মহসীন মমিনের সাথে একাধিকবার মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও কথা বলা সম্ভব হয়নি।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে