প্রকাশিত : ৭ নভেম্বর, ২০২১ ২৩:৩০

জয়পুরহাটে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

জয়পুরহাট ব্যুরো:
জয়পুরহাটে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত
ঐতিহাসিক ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করেছে জয়পুরহাট জেলা বিএনপি। শনিবার সকালে জেলা বিএনপির দলীয়  কার্যালয়ে দিবসটি পালন করা হয়।১৯৭৫ সালের এ দিনে ক্যান্টনমেন্টের বন্দীদশা থেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে মুক্ত করে দেশ পরিচালনার দায়িত্ব নেয় সিপাহী-জনতা।
জয়পুরহাট  জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ শামসুল হকের সভাপতিত্বে জাতীয় বিপ্ল¬ব ও সংহতি দিবসের আলোচনা সভায় বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলজার হোসেন, মাসুদ রানা প্রধান,আব্দুল ওয়াহাব, জেলা বিএনপির  আহ্বায়ক কমিটির সদস্য  ফজলুর রহমান, শহর বিএনপির আহ্বায়ক মতিয়র রহমান, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ কবির শুভ্র,জেলা স্বেচ্ছাসেবক  দলের সদস্য সচিব শামস মতিন, জেলা ছাত্রদলের সভাপতি মামুনুর রশীদ প্রধান, সাধারণ সম্পাদক মোক্তাদুল হক আদনান প্রমুখ।
এ সময় বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন বলেন, আজকের এই দিনে স্বজাতির স্বাধীনতা রক্ষায় অকুতোভয় দেশপ্রেমিক সৈনিক ও জনতার ঢলে ঢাকার রাজপথে এক অনন্য বিস্ফোরণ ঘটে। ক্যান্টনমেন্ট থেকে জিয়াউর রহমানকে মুক্ত করা হয়। পাল্টে যায় দেশের পটভূমি এবং এ পরিবর্তনে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নেতৃত্বে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব প্রভাবমুক্ত হয়ে শক্তিশালী এক জাতীসত্ত্বা লাভ করে বাংলাদেশ। গণতন্ত্র মুক্ত হয়ে অগ্রগতির পথে দেশ এগিয়ে যায়। 
 
দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন
উপরে