প্রকাশিত : ৮ নভেম্বর, ২০২১ ২৩:১১

গোবিন্দগঞ্জে ভেজাল তেল তৈরির দায়ে মামা ভাগ্নে অয়েল মিলে জরিমানা

ষ্টাফ রিপোর্টার
গোবিন্দগঞ্জে ভেজাল তেল তৈরির দায়ে মামা ভাগ্নে অয়েল মিলে জরিমানা

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ভেজাল ও অস্বাস্থ্যকর সরিষার তেল তৈরির দায়ে মামা ভাগ্নে সরিষা ওয়েল মিলসে ডিবি পুলিশের অভিযানে ৫ ব্যারেল তেল জব্দ ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার (৮ নভেম্বর) দুপুরে উপজেলার বোয়ালিয়া মোড়ে মামা ভাগ্নে সরিষা ওয়েল মিলসে অভিযান চালায় গাইবান্ধা ডিবি পুলিশের একটি টিম। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলামের উপস্থিতিতে পঁচা সরিষা, সয়াবিন ও পামওয়েল মিশিয়ে অস্বাস্থ্যকর ও দুর্গন্ধযুক্ত সরিষার তেল উৎপাদনের দায়ে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও পাঁচ ব্যারেল তেল জব্দ করা হয়।
জানা যায়, দীর্ঘ দিন থেকে মামা-ভাগ্নে অয়েল মিলস কঠোর গোপনীয়তার মধ্যে ভেজাল সরিষার তেল তৈরি করত। তারা নিজস্ব চার বাঘ মার্কা ব্র্যান্ড সহ বিভিন্ন ব্র্যান্ডের প্যাকেটজাত তেল বাজারজাত করত। এমন অভিযোগের ভিত্তিতে জেলা ডিবি কর্মকর্তার একটি টিম অভিযানে আসে। এসময় কারখানার অস্বাস্থ্যকর নোংড়া পরিবেশ, সরিষায় পাম ও সয়াবিন মেশানো, পঁচা ও মানহীন সরিষা ব্যবহার এবং মেয়াদোত্তীর্ণ দুর্গন্ধযুক্ত তেল মজুদের দায়ে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও পাঁচ ব্যারেল তেল জব্দ করা হয়। 
মিলটির ম্যানেজার তনু জানান, ‘আমাদের ভুল হয়েছে’।
অপরদিকে মিলটির মালিক দেবনাথের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।
অভিযানে জেলা ডিবির ইন্সপেক্টর শহিদুল ইসলাম, সাব-ইন্সপেক্টর জহিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

 

উপরে