প্রকাশিত : ১১ নভেম্বর, ২০২১ ২২:২০

বগুড়ায় শজিমেকে রোগীর মৃত্যুর ঘটনায় ওয়ার্ড বয় ধলু গ্রেফতার

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় শজিমেকে রোগীর মৃত্যুর ঘটনায় ওয়ার্ড বয় ধলু গ্রেফতার

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের ওয়ার্ড বয়কে ৫০ টাকা কম দেয়ায় রোগীর অক্সিজেন মাস্ক খুলে দেয়ায় গুরতর আহত রোগীর মৃত্যুর ঘটনায় ওয়ার্ড বয় আসাদুল ইসলাম মীর ধলুকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের সদস্যরা।

১১ নভেম্বর বৃহস্পতিবার ভোরে ঢাকার আব্দুল্লাহপুর থেকে গ্রেফতার করেছে  র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল।

গ্রেফতারকৃত আসাদুল ইসলাম মীর ধলু গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার কুমিরাডাঙ্গা গ্রামের মৃত জয়নুদ্দিনের ছেলে। সে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের দৈনিক মুজুরী ভিত্তিক কর্মী ছিল।

জানা যায়, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে গত  ৯ নভেম্বর মঙ্গলবার  রাত সাড়ে ১০ টায় দৈনিক মুজুরী ভিত্তিক কর্মী মোঃ আসাদুল ইসলাম মীর ধলুকে রোগীর স্বজন বকশিশের ৫০ টাকা কম দেয়ায় চিকিৎসারত গুরুতর আহত বিকাশ চন্দ্রের মুখের অক্সিজেন মাস্ক খুলে ফেলার কারণে তার মৃত্যু ঘটে। বিকাশ অস্ট শ্রেণীর ছাত্র ছিল। সে পড়াশোনার পাশাপাশি স্থানীয় একটি ওয়ার্কশপে গ্রীল ওয়েল্ডিং এর কাজ করে নিজের পড়াশোনার ও পরিবারের খরচ চালাতো। গত মঙ্গলবার (৯ নভেম্বর) শ্রী বিকাশ চন্দ্র দাস সন্ধ্যায় বাড়ি ফেরার পথে গাইবান্ধার সাঘাটাতে মোটরসাইকেলের সাথে দূর্ঘটনায় গুরুতর আহত হলে স্থানীয় হাসপাতালের ডাক্তারের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাকে আনুমানিক রাত ১০ টায় অভিভাবকরা বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়। উক্ত হাসপাতালে জরুরী বিভাগে চিকিৎসা শেষে হাসপাতালের দৈনিক মজুরী ভিত্তিক কর্মী মোঃ আসাদুল ইসলাম মীর ধলু  সার্জারি বিভাগে ট্রলি তে করে নিয়ে যায়। বেডে রোগী দিয়ে ২০০ টাকা বকশিস চায় ধলু। ২০০ টাকার স্থলে ১৫০ টাকা দিলে ধলু রেগে গিয়ে আহত বিকাশের মুখের মাস্ক খুলে ফেলে। এরপরই শ্বাসকষ্টজনিত কারণে ভিকটিম মৃত্যু হয়। তখন হাসপাতালে অন্যান্য রোগী ও বিভিন্ন লোকজন জড়ো হয়। এ সময় হাসপাতালের নিরাপত্তাকর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তখন সুযোগ বুঝে মোঃ আসাদুল ইসলাম মীর ধলু পালিয়ে যায়।  উক্ত বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ একটি  চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

নিহত শ্রী বিকাশ চন্দ্র দাশ মৃত্যু বরণের ঘটনায় বুধবার (১১ নভেম্বর) রাত সাড়ে ১২টায় বগুড়া সদর থানায় মোঃ আসাদুল ইসলাম মীর ধলু’কে আসামী করে একটি মামলা দায়ের করে হাসপাতাল কর্তৃপক্ষ।

র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের এক সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মোঃ আসাদুল ইসলাম মীর ধলু  শ্রী বিকাশ চন্দ্র দাশ চিকিৎসারত অবস্থায় অক্সিজেন মাস্ক বিচ্ছিন্ন করায় বিষয়টি স্বীকার করে। তিনি বিগত ৬ বছর যাবত উক্ত হাসপাতলে দৈনিক মুজুরী ভিত্তিক কর্মী (পরিচ্ছন্নতাকর্মী) হিসেবে অস্থায়ীভাবে কাজ করছে। প্রতিদিন সে দুপুর ২টা পর্যন্ত কাজ করার পর বিকেল থেকে হাসপাতালের জরুরী আউটডোরে রোগীদেরকে ট্রলিতে করে পৌঁছে দেয়া বা অন্যান্য দালালীসহ বিভিন্ন কাজ করতো। সে এই কাজের মাধ্যমে রোগীদের নিকট হতে অবৈধভাবে অর্থ আদায় করতো। ঘটনাটি ঘটার পর সেখান থেকে সে প্রথমে নওগাঁ ও পরবর্তীতে ঢাকা হয়ে চট্টগ্রামে আত্মগোপনে যাওয়ার চেষ্টা করেছিল।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

 

উপরে