প্রকাশিত : ১৩ নভেম্বর, ২০২১ ২০:৩৭

বগুড়ার ধুনটে কলেজের ক্লাস বন্ধ করে নৌকার মার্কার নির্বাচনী সভা!

ধুনট বগুড়া প্রতিনিধি
বগুড়ার ধুনটে কলেজের ক্লাস বন্ধ করে 
নৌকার মার্কার নির্বাচনী সভা!

বগুড়ার ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়নে কলেজের ক্লাস বন্ধ রেখে নৌকা প্রতীকের নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়েছে। এদিকে ক্লাস বন্ধ রেখে নির্বাচনী সভা করায় ক্ষুদ্ধ হয়েছে শিক্ষার্থীরা।

শনিবার সরেজমিন দেখা যায়, গোসাইবাড়ী ডিগ্রি কলেজে নৌকার চেয়ারম্যান প্রার্থী সামছুল বারী শেখের নির্বাচনী সভার আয়োজন চলছে। 

সকাল ১০ টায় শিক্ষার্থীরা ক্লাস করতে এসে কেউ কেউ সভা মঞ্চ দেখে ফিরে যাচ্ছে। ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতিও ছিল অনেক কম। দলীয় নেতাকর্মীর আগমনে সরগমে ক্লাসেও সমস্যার সৃষ্টি হয়। বিদ্যুৎ না থাকায় সেখানে জেনারেটরের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করায় বিকট শব্দে ক্লাসের সমস্যা সৃষ্টি হয়। 

একদিকে যেমন কলেজ ক্যাম্পাসে মঞ্চ, দলীয় নেতাকর্মীর আগমন, মাইক, জেনারেটরের শব্দ, কলেজের বারান্দায় রান্নার আয়োজনে বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হয়। 

শনিবার দুপুর ১২টা ৪০ মিনিটে ক্লাস শেষ হওয়ার কথা থাকলেও কোন ক্লাস না নিয়েই ১২টায় শিক্ষার্থীদের ছুটি দেয়া হয়।

এবিষয়ে এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী সুমাইয়া আকতার জানায়, সকাল ১০টায় ক্লাস ছিল। লোকসমাবেশ, জেনারেটর এবং মাইকের শব্দে শিক্ষকের কোন কথায়ই শুনতে পাইনি। শব্দের কারনে স্যারও চুপ করে বসে ছিলেন।

এইচএসসি প্রথম বর্ষের ছাত্র শহিদুল ইসলাম জানায়, ১২টা ৪০ পর্যন্ত ক্লাস ছিল। কিন্তু এর কয়েকঘন্টা আগেই সমাবেশের কারনে ছুটি দেয়া হয়।

এব্যাপারে গোসাইবাড়ী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বজলুর রশীদ বলেন, ক্লাস চলাকালে সভার আয়োজন করা হয়। তিনি জানান, স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান সহ জেলা ও উপজেলার নেতারা ফোন দিয়েছিল। এখানে কি করার আছে আমার!

তবে এবিষয়ে গোসাইবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হান্নান জানান, অধ্যক্ষের নিকট থেকে অনুমতি নিয়েই সভার আয়োজন করেছেন। তবে ক্লাস চলার বিষয়টি জানা ছিলনা। তবে সভায় এসে তিনি দেখলেন ক্লাস হচ্ছে।

ওই নির্বাচনী সমাবেশে উপস্থিত ছিলেন, ধুনট উপজেলা আওয়ামীলীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক, সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন, নৌকার প্রার্থী সামছুল বারী সহ স্থানীয় নেতৃবৃন্দ। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে