প্রকাশিত : ১৩ নভেম্বর, ২০২১ ২০:৪৩

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক হলেন বাদশা

ষ্টাফ রিপোর্টার
বগুড়া জেলা বিএনপির 
আহ্বায়ক হলেন বাদশা

আড়াই বছর পর আবারো চমক দিয়ে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন হলো। ২০১৯ সালের মে মাসে জেলা বিএনপির কার্যনির্বাহি কমিটি ভেঙ্গে দিয়ে জিএম সিরাজ এমপিকে আহবায়ক করে কমিটি গঠন করা হয়। এই কমিটি দিয়ে সম্মেলনের মাধ্যমে জেলার সকল ইউনিট গঠন করার কথা থাকলেও সেটি হয়ে উঠেনি। এরই মধ্যে জিএম সিরাজ এমপির স্থলে জেলা বিএনপির নতুন আহবায়ক হলেন পৌর মেয়র রেজাউল করিম বাদশা।

শনিবার (১৩ নভেম্বর) দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রেজাউল করিম বাদশাকে আহ্বায়ক, মোশারফ হোসেন এমপিকে ৩ নং যুগ্ম-আহবায়ক এবং শহিদুল ইসলাম বাবলুকে ৩৪ নং ও এইচএস মাফতুন আহমেদ খান রুবেলকে ৩৫ নং সদস্য মনোনীত করে বগুড়া জেলা বিএনপি পুনর্গঠন করা হয়েছে। আগের ৩১ সদস্য কমিটির মধ্যে শুধুমাত্র আহবায়ক পরিবর্তন করা হয়েছে। বাকি সদস্যরা আগের মতই থাকলেন। 
এর আগে ২০১৯ সালের ১৫ মে গোলাম মোহাম্মদ (জিএম) সিরাজকে আহ্বায়ক এবং অ্যাডভোকেট সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলালকে যুগ্ম-আহ্বায়ক করে বগুড়া জেলা বিএনপির ৩১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। আর এবার করা হয়েছে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি। 
বগুড়া জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মীর শাহে আলম, জিএম সিরাজের স্থলে বগুড়া পৌর মেয়র রেজাউল করিম বাদশাকে আহবায়কের দায়িত্ব দেওয়া হয়। আগের কমিটি ছিল ৩১ জন। পরে নতুন সদস্য করে ৩৫ সদস্য বিশিষ্ঠ জেলা কমিটি পুর্নগঠন করা হয়।
উল্লেখ্য, ২০১১ সালে সর্বশেষ জেলা বিএনপির কমিটি পুনর্গঠিত হয়। এরপর মেয়াদ উত্তীর্ণ ওই কমিটি ভেঙ্গে দিয়ে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের জন্য একাধিকবার উদ্যোগ নেওয়া হলেও আভ্যন্তরীণ কোন্দলে তা ভেস্তে যায়। এমন পরিস্থিতিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ২০১৯ সালের ১৫ মে মেয়াদ উত্তীর্ণ বগুড়া জেলা বিএনপি’র কমিটি ভেঙ্গে দিয়ে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছিল। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে