প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০২১ ২২:৫২

বগুড়ায় শিক্ষার্থীদের করোনা ভাইরাসের টিকা দেওয়া শুরু

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় শিক্ষার্থীদের করোনা 
ভাইরাসের টিকা দেওয়া শুরু

বগুড়ায় এবার শিক্ষার্থীদের করোনা ভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছে। বুধবার সকালে জেলা শহরের সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ, সরকারি শাহ সুলতান কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের মাঝে (অগ্রাধিকার ভিত্তিক) করোনা টিকা প্রদান করা হয়। জেলায় সাড়ে ২৭  হাজার এইচএসসি পরীক্ষার্থীকে করোনার টিকা দেয়া হবে।
টিকা নিতে আসা এইচএসসি পরীক্ষার্থীরা জানান, টিকা গ্রহণ করতে পেরে তারা স্বাস্থ্যগতভাবে নিশ্চয়তা পাচ্ছে। একরম মানসিক শক্তি বেড়ে যাবে। নির্বিঘ্নে পরীক্ষা কেন্দ্র যেতে পারবো এবং আমরা করোনা থেকে কিছুটা হলেও ঝুঁকিমুক্ত থাকবো।
বুধবার সকাল ১১ টায় জেলা শহরের মুজিবুর রহমান মহিলা কলেজে টিকা প্রদানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক। কলেজের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা রহমানের সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেণ সিভিল সার্জন ডাঃ গওসুল আজিম চৌধুরী, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, কলেজের উপাধ্যক্ষ ড. বেলাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) নিলুফা ইয়াছমিন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু, জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ। 
বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু জানান, অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা প্রদান করা হচ্ছে এইচএসসি পরীক্ষার্থীদের মাঝে। উৎসবমুখর পরিবেশে সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজে ১ হাজার ৪৫০ জনকে এবং সরকারি শাহ সুলতান কলেজে ১ হাজার ৮১০ জন এইচএসসি পরীক্ষার্থীকে এ টিকা প্রদান করা হয়। সকল শিক্ষা প্রতিষ্ঠানে মোট ২৭ হাজার ২৭৮ জন এইচএসসি পরীক্ষার্থীদের আগামী ১০ দিন ফাইজারের টিকা প্রদান করা হবে। শুক্রবার কোন টিকা প্রদান করা হবে না। এজন্য তিনটি কেন্দ্র সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ, সরকারি শাহ সুলতান কলেজ এবং পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ বেছে নেওয়া হয়েছে। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

 

উপরে