প্রকাশিত : ২৩ নভেম্বর, ২০২১ ১১:৫৫

কার্যালয়ে ৪ ঘণ্টা ‘অবরুদ্ধ’ বিএনপি নেতাকর্মীরা

অনলাইন ডেস্ক
কার্যালয়ে ৪ ঘণ্টা ‘অবরুদ্ধ’ বিএনপি নেতাকর্মীরা

বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সমাবেশ চলাকালে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনসহ দলীয় নেতাকর্মীদের অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। সোমবার সন্ধ্যা ৬টা থেকে থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত তাদের অবরুদ্ধ করে রাখা হয়।

বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন অভিযোগ করে বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে ব্যাঘাত ঘটানো হয়েছে। সমাবেশ শেষে নেতাকর্মীরা বের হতে চাইলে ১০ থেকে ২০ জনকে আটক করে পুলিশ। একইসঙ্গে বিএনপির কার্যালয়ের চারপাশে পুলিশ ঘিরে রাখার কারণে আতঙ্কিত হয়ে পড়েন নেতাকর্মীরা।

তবে নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম জানিয়েছেন, বিএনপির নেতাকর্মীরা নিজেরাই অবরুদ্ধ হয়ে ছিলেন। পুলিশ তাদের কিছুই করেনি। এখন তারা অবরুদ্ধ হয়ে থাকলে পুলিশ কী করবে? মূলত অনেক লোকজন জড়ো হওয়ার কারণে উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ বিএনপি কার্যালয় এলাকায় অবস্থান করছিলো।

বিএনপি নেতাকর্মীরা জানান, সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে নরসিংদী জেলা বিএনপির উদ্যোগে বিএনপির চিনিশপুর কার্যালয়ে সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশের শেষ মুহূর্তে সন্ধ্যা ৬টার দিকে নেতাকর্মীরা বের হতে গেলেই গণগ্রেফতারের চেষ্টা চালায় পুলিশ। পরে বিএনপি কার্যালয়ের মূল ফটকের সামনে পুলিশ অবস্থান নেয় ও চারপাশ ঘেরাও করে রাখে। দীর্ঘ প্রায় চার ঘণ্টা অবরুদ্ধ থাকার পর খায়রুল কবির খোকন কার্যালয় থেকে বের হয়ে যান। পরে নেতাকর্মীরা যার যার মতো বের হয়ে যান।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে