প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২১ ১০:৩৬

নৌকার মিছিলে বোমা হামলার অভিযোগ, ‘বিস্ফোরক’ উদ্ধার

অনলাইন ডেস্ক
নৌকার মিছিলে বোমা হামলার অভিযোগ, ‘বিস্ফোরক’ উদ্ধার

পাবনার বেড়া পৌরসভার মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থীর মিছিলে বোমা হামলার অভিযোগ উঠেছে। এতে নৌকার চার কর্মী-সমর্থক আহত হয়েছেন।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাত ৮টার দিকে বেড়া পৌরসদরে পাটপট্টির কাছে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে বিস্ফোরক জাতীয় বস্তু উদ্ধার করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার (২৩ নভেম্বর) রাত ৮টার দিকে বেড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে নৌকার কর্মী- সমর্থকরা একটি নির্বাচনী মিছিল বের করেন। মিছিলটি পাটপট্টি অতিক্রম করার সময় এতে বিস্ফোরক জাতীয় কিছু নিক্ষেপ করা হয়। এতে নৌকা প্রার্থীর চার কর্মী-সমর্থক আহত হন। তাদের বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

নৌকা প্রতীকের প্রার্থী আসিফ শামস্ রঞ্জন বুধবার ( ২৪ নভেম্বর) সকালে জানান, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে কেউ এ হামলা চালিয়েছেন। তার ব্যাপক জনপ্রিয়তায় ভীত হয়ে পরিকল্পিতভাবে এ হামলা চালানো হয়েছে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে এ রকম রকম বিশৃঙ্খলা সৃষ্টি করা হচ্ছে বলে তিনি দাবি করেন।

তিনি জানান, এর আগে গত বুধবার (১৭ নভেম্বর) রাতেও বেড়া পৌরসভার হাতিগাড়া চৌরাস্তা মোড়ে তার নির্বাচনী প্রচারণা মিছিলে হামলা চালানো হয়। এতে তার ১০ জন কর্মী-সমর্থক আহত হয়েছিলেন।

বেড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বুধবার সকালে জানান, রাতে তারা খবর পান নৌকার প্রার্থীর মিছিলে হামলা চালানো হয়েছে। সংবাদ পাওয়ার পরপরই তিনি পুলিশ ফোর্সসহ ঘটনাস্থলে পৌঁছান। তারা অবিস্ফোরিত অবস্থায় একটি ‘ককটেল সৃদশ বস্তু ’পান।

তিনি জানান, সেটি সাবধানতার সঙ্গে সংরক্ষণ করা হয়েছে। এটি বোমা, ককটেল না অন্য কিছু তা পরীক্ষার পর জানা যাবে। পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে। কারা এ ঘটনার সঙ্গে জড়িত তা খুঁজে বের করার চেষ্টা চলছে।

ওসি আরও জানান, বুধবার সকাল ১০টা পর্যন্ত কেউ তাদের কাছে কোনো লিখিত অভিযোগ দায়ের করেননি।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে