প্রকাশিত : ১ জানুয়ারী, ২০২২ ২৩:৩০

বগুড়ায় জাঁকজমকভাবে শুরু হলো মাসব্যাপী পুনাক শিল্পপণ্য মেলা

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় জাঁকজমকভাবে শুরু হলো
মাসব্যাপী পুনাক শিল্পপণ্য মেলা

বগুড়ায় জাঁকজমকভাবে মাসব্যাপী পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) শিল্পপণ্য মেলার উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুর সাড়ে ১২টায় আলতাফুন্নেচ্ছা খেলার মাঠে প্রধান অতিথি হিসেবে এই মেলার উদ্বোধন করেন বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক।

পুনাক বগুড়ার ভারপ্রাপ্ত সভানেত্রী দ্বিল আখতার জাহানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, তাঁতবস্ত্র নানা পোষাক ও সামগ্রীর পশরা নিয়ে মাসব্যাপী শুরু হওয়া এই মেলা সত্যিই পুনাকের একটি সুন্দর উদ্যোগ। পুলিশ পরিবারের সংগঠন হিসেবে পুনাক বরাবরই ব্যতিক্রমী কার্যক্রম পরিচালনা করে আসছে যার ধারাবাহিকতায় এই মেলা সাধারণ মানুষের কাছে উপভোগ্য ও প্রয়োজন মেটাতে সহায়ক হবে মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।
অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরীর সঞ্চালনায় উদ্বোধণী অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, বগুড়া চেম্বারের সভাপতি মাসুদুর রহমান মিলন সিআইপি, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন,  পুনাক বগুড়ার সাধারণ সম্পাদক মঞ্জুরী ইসলাম এবং বাংলাদেশ মনিপুরী তাঁত ও জামদানি কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন সিআইডি বগুড়ার পুলিশ সুপার মোহাম্মদ কাউসার শিকদার, ইন-সার্ভিস পুলিশের পুলিশ সুপার বেলাল হোসেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে আব্দুর রশিদ (অপরাধ), মোতাহার হোসেন (ডিএসবি), বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজী জুয়েলসহ জেলা পুলিশের সদস্যগণ এবং জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পুনাকের এই মাসব্যাপী মেলা আয়োজন প্রসঙ্গে জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) পুলিশ পরিবারের একটি অংশ হিসেবে বছরজুড়েই নানা ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে থাকে। পুনাক এর সদস্যরা সারাবছর হস্তশিল্পের নানা কাজ করে থাকে যা তৈরি থেকে বিপনন সুষ্ঠুভাবে সম্পন্ন হয় যার মাধ্যমে পুলিশ পরিবারের অনেকে অর্থনৈতিকভাবে সাবলম্বী হতে পারছে। শুধু তাই নয় মাসব্যাপী এই মেলায় শতাধিক স্টল থাকলেও সবচেয়ে গুরুত্ব দেয়া হয়েছে নারী উদ্যেক্তাদের এগিয়ে আসার প্রতি যার জন্যে তাদের বিশেষ সুবিধায় ৩০টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। তারা সামনের দিকে এগিয়ে আসলে পুনাকের একটি উদ্যোগে তাদের অধিকার প্রতিষ্ঠা তথা নারী ক্ষমতায়নের একটি ধাপ এগিয়ে যাবে বলে মনে করেন তিনি। পুলিশ সুপার আরো বলেন, মেলায় আগতদের নিরাপত্তার স্বার্থে পুলিশ ও মেলার নিজস্ব নিরাপত্তা কর্মীরা দায়িত্ব পালন করবেন। এছাড়াও করোনার সংক্রমণ রোধে সবাইকে মাস্ক পরে মেলায় আসার আমন্ত্রণ জানিয়েছেন জেলা পুলিশের এই কর্ণধার।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে