প্রকাশিত : ৩ জানুয়ারী, ২০২২ ১৪:১৭

নির্বাচনী অফিসের সামনে এমপির গাড়িবহরে হামলা

অনলাইন ডেস্ক
নির্বাচনী অফিসের সামনে এমপির গাড়িবহরে হামলা

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের নৌকা প্রার্থীর প্রধান নিবার্চনী কার্যালয় ও স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদের গাড়ি বহরে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৭ জন আহত হয়েছেন।

রোববার (২ ডিসেম্বর) রাতে কমলগঞ্জের রহিমপুর ইউনিয়নের মুন্সিবাজারে এ হামলার ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে এমপি নিরাপদে থাকলেও তার গানম্যান, গাড়িচালক ও একান্ত সহকারীসহ ৭ জন আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থলে এসে এমপিকে নিরাপদে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত দুজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, রহিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্থানীয় এমপি আব্দুস শহীদের ছোট ভাই ইফতেখার আহমদ নৌকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপর চেয়ারম্যান প্রার্থী বিদ্রোহী বহিষ্কৃত উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জুনেল আহমদ তরফদার।

রোববার রাতে ব্যক্তিগত একটি অনুষ্ঠান শেষ করে মৌলভীবাজারে ফেরার পথে এমপি আব্দুস শহীদ মুন্সিবাজারের নৌকার প্রধান নিবার্চনী কাযার্লয়ের সামনে গেলে এলাকাবাসীর অনুরোধে চা খাওয়ার সময় বিদ্রোহী প্রার্থী জুনেল আহমদ তরফদার তার সমর্থকদের নিয়ে নৌকার প্রধান নির্বাচনী অফিসে হামলা চালান। তখন অফিসে বসা নৌকার লোকজন এগিয়ে গেলে দুই পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জুনেল আহমদের সমর্থকরা অফিসের সামনে রাখা এমপির গাড়িতে লাটিসোটা দিয়ে আঘাত করেন। প্রতি পক্ষের সমর্থকদের হামলায় এমপি আব্দুস শহীদের গানম্যান তরিকুল, গাড়িচালক স্বপন, ব্যক্তিগত একান্ত সহকারী ইমাম হোসেন সোহেল, শ্রীমঙ্গলের আওয়ামী লীগ নেতা খালেদ সাইফুল্লাহসহ ৫ জন আহত হন। পুলিশ এসে আব্দুস শহীদ এমপিকে নিরাপদে সরিয়ে নেন।

পুলিশ আহতদের উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। গুরুতর আহত গানম্যান তরিকুল, গাড়িচালক স্বপন ও ব্যক্তিগত একান্ত সহকারী ইমাম হোসেনকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সোহেল রানা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এমপি সাহেব যাওয়ার সময় তার গাড়িতে হামলা করা হয়। তিনি অক্ষত আছেন। তার গানম্যান ও গাড়িচালক আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

এদিকে ঘটনার পর বিদ্রোহী প্রার্থী ও সমর্থকরা বাজার এলাকা থেকে সরে যান। তবে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা আহত হয়েছেন বলে চেয়ারম্যান প্রার্থী জুনেল আহমদ তরফদার দাবি করেছেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে