প্রকাশিত : ৩ জানুয়ারী, ২০২২ ২৩:৪৬

শেরপুরে মেম্বর প্রার্থী দ্বৈত ভোটার

শুভ কুন্ডু, শেরপুর (বগুড়া) প্রতিনিধি
শেরপুরে মেম্বর প্রার্থী দ্বৈত ভোটার

বগুড়ার শেরপুরের গাড়িদহ ইউনিয়নের এক মেম্বর প্রার্থীর দুইটি জাতীয় পরিচয় পত্র বহন করার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত মো. মেহেদী হাসান আগামী ৫ জানুয়ারী অনুষ্ঠিতব্য গাড়িদহ মডেল ইউনিয়নের কানুপুর গ্রামের ০৪ নং ওয়ার্ডের মেম্বর পদপ্রার্থী ও সাবেক মেম্বর।
এ ঘটনায় সোমবার (৩জানুয়ারী) বিকেলে একই ওয়ার্ডর অপর এক প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আফজাল হোসেন শেরপুর নির্বাচন অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগ সুত্রে জানা যায়, আগামী ৫ জানুয়ারী অনুষ্ঠিতব্য গাড়িদহ মডেল ইউনিয়নের কানুপুর গ্রামের ০৪ নং ওয়ার্ডের মেম্বর পদপ্রার্থী ও সাবেক মেম্বর মো: মেহেদী হাসান একই এলাকায় দুইবার ভোটার হয়েছেন। নির্বাচন কমিশনের হালনাগাদ ভোটার তালিকাতেও তার সত্যতা মিলেছে। সেখানে দেখা যায় ইউনিয়নের কানুপুর ভোটার এলাকায় অভিযুক্ত মো: মেহেদী হাসানের নাম রয়েছে। সেখানে ভোটার সিরিয়াল নং- ০৭০, ভোটার নং- ১০১১৪৯৭৭১৫১৩, পিতা: মো: শফিকুর রহমান প্রাং, মাতা: মোছা: বিলকিছ বেগম, জন্ম তারিখ- ২১/০২/১৯৮৩ সাং- কানুপুর, থানা- শেরপুর, জেলা-বগুড়া, পেশা-ব্যবসা উল্লেখ করা হয়েছে। আবার একই এলাকায় তার নাম উল্লেখ করা হয়েছে মো: মেহেদী হাসান শিবলু। সে অনুযায়ী তার ভোটার সিরিয়াল নং- ৩১১, ভোটার নং- ১০১১৪৯০০০১১৩, পিতা: মো: শফিকুর রহমান প্রাং, মাতা: মোছা: বিলকিছ বেগম, জন্ম তারিখ- ২১/০২/১৯৮৩ সাং- কানুপুর, থানা- শেরপুর, জেলা-বগুড়া, পেশা-ব্যবসা। এই দুইজন একই ব্যক্তি বলে অভিযোগে দাবি করা হয়েছে।
দ্বৈত ভোটার হওয়ার বিষয়ে অভিযুক্ত মেম্বার প্রার্থী মো. মেহেদী হাসানের সাথে একাধিক বার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সম্ভব হয়নি। ক্ষুদে বার্তা পাঠানো হলেও কোন উত্তর পাওয়া যায়নি।
এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার আছিয়া খাতুন বলেন, “অভিযোগের কথা জেনেছি এখনও দেখিনি। একই ব্যক্তি দ্বৈত ভোটার হলে তা যাচাই করার জন্য একটি উপজেলা কমিটি আছে। তাছাড়া ওই অভিযোগে জাতীয় পরিচয়পত্র নাকি ভেটার নিয়ে অভিযোগ করা হয়েছে তাও আমার জানা নেই। আমরা নির্বাচনের ক্ষেত্রে ভোটার তালিকা অনুযায়ী কাজ করে থাকি। আর যেহেতু আগামী ৫ জানুয়ারী নির্বাচন, এই মুহুর্তে আমার করার কিছু নেই।”

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

 

উপরে