প্রকাশিত : ৪ জানুয়ারী, ২০২২ ২২:৪১

আগামীকাল দুপচাঁচিয়া উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ

দুপচাঁচিয়া(বগুড়া) প্রতিনিধিঃ
আগামীকাল দুপচাঁচিয়া উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ

আগামীকাল বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের পঞ্চম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আ’লীগ মনোনীত পাঁচজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে বিএনপি ও জামায়াতে ইসলামী দলীয়ভাবে এ নির্বাচনে অংশ না নিলেও স্বতন্ত্র পরিচয়ে চেয়ারম্যান পদে এ নির্বাচনে একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ২১জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৬জন ও সাধারণ সদস্য পদে ১’শ ৬২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৫টি ইউনিয়নের ৪৯টি ভোটকেন্দ্রে ৩’শ ৫টি ভোট কক্ষে ১লাখ ৫হাজার ৩’শ ৫৮জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে এ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ অফিসারের নেতৃত্বে ৪০টি কেন্দ্রে ৪জন করে পুলিশ সদস্য, ৯টি কেন্দ্রে ৩জন করে পুলিশ সদস্য ও প্রতিটি কেন্দ্রে ১৭জন করে আনসার সদস্য নিরাপত্তা কাজে নিয়োজিত থাকবেন। এছাড়াও বিজিবি ও র‌্যাবের টহল টিম, পুলিশের মোবাইল টিম, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ২টিম এবং ৫জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক নির্বাচনী এলাকায় টহল প্রদান করবেন। 
উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়েশা খাতুন জানান, উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিজিবি, র‌্যাব, পুলিশ সার্বক্ষনিক কেন্দ্রগুলোতে নজরদারী করবেন। ইতিমধ্যে স্ব স্ব ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসারদের ভোটগ্রহণের সরঞ্জামাদি দিয়ে কেন্দ্রে পাঠানো হয়েছে। শুধু মাত্র ব্যালট পেপার ভোট গ্রহনের দিন সকালে স্ব স্ব ভোট কেন্দ্রে পাঠানো হবে।   
দুপচাঁচিয়া থানার অফিসার ইনচার্জ হাসান আলী জানান, নির্বাচনে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্বাত্বক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে গুরুত্বপূর্ণ ৩৩টি ভোটকেন্দ্র সনাক্ত করে সে মোতাবেক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কোনোভাবেই কেউ বিশৃঙ্খলা সৃষ্ট্রি করার চেষ্টা করলে তা প্রতিহত করা হবে। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

 

উপরে