প্রকাশিত : ৬ জানুয়ারী, ২০২২ ২২:১৩

শেরপুরে গাড়ীদহ ইউপির চেয়ারম্যান হলেন মাও: তবিবর রহমান

শুভ কুন্ডু, শেরপুর(বগুড়া)প্রতিনিধিঃ
 শেরপুরে গাড়ীদহ ইউপির চেয়ারম্যান হলেন মাও: তবিবর রহমান

পঞ্চম ধাপে অনুষ্ঠিত বগুড়ার শেরপুর উপজেলার গাড়ীদহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মাওলানা তবিবর রহমান চশমা প্রতীক নিয়ে ১২হাজার ২১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি বাংলাদেশ জামায়েতে ইসলামীর রাজনীতির সাথে যুক্ত বলে জানাগেছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আশরাফ আলী ভোলা আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ২২১টি ভোট।

বুধবার (০৫ জানুয়ারী) রাতে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা: আছিয়া খাতুন নির্বাচনের এই ফলাফল ঘোষণা করেন।

এই নির্বাচনে চেয়ারম্যান পদের অন্য প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী মোকাব্বর হোসেন (নৌকা) ৪ হাজার ৮৪৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান দবির উদ্দিন (মোটরসাইকেল) ৩হাজার ৬১৬ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী আব্দুল আলীম (হাতপাখা) ১ হাজার ১৫০ ভোট, স্বতন্ত্র প্রার্থী আবু বকর সিদ্দিক (টেবিলফ্যান) ৬৪৪ ভোট ও জাহাঙ্গীর আলম (ঘোড়া) প্রতীক নিয়ে পেয়েছেন ২৯২ ভোট।

এছাড়াও সংরক্ষিত মহিলা মেম্বার পদে নির্বাচিতরা হলেন, ১নং সংরক্ষিত ওয়ার্ডে মোছা: পেয়ারা বেগম, ২নং সংরক্ষিত ওয়ার্ডে মোছা: রাবেয়া সুলতানা ও ৩নং সংরক্ষিত ওয়ার্ডে মোছা: সুফলা খাতুন।

এদিকে ৯টি ওয়ার্ডে নির্বাচিত সাধারণ সদস্যরা হলেন, ১নং ওয়ার্ডে মো. শহিদুল ইসলাম, ২নং ওয়ার্ডে মো.নজরুল ইসলাম, ৪নং ওয়ার্ডে মো: আব্দুল বারী মন্ডল, ৫নং ওয়ার্ডে মো: সুমন, ৬নং ওয়ার্ডে জিল্লু রহমান মাষ্টার, ৭নং ওয়ার্ডে রফিকুল ইসলাম রফিক, ৮নং ওয়ার্ডে শামীম হোসেন এবং ৯নং ওয়ার্ডে আবুল কালাম আজাদ। তবে ৩নং ওয়ার্ডে সমভোট হওয়ায় কেউ নির্বাচিত হননি। স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ৪১ এর উপবিধি (৬) অনুযায়ী সমভোট প্রাপ্ত দুই প্রার্থীর মাঝে আবারও নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা: আছিয়া খাতুন।

কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই বুধবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ১৯টি কেন্দ্রের ১১৩টি বুথে গাড়ীদহ মডেল ইউনিয়ন নির্বাচনের ভোটগ্রহণ চলে। কনকনে শীত ও ঘন কুয়াশা উপেক্ষা করেই ভোটাররা কেন্দ্রে যান। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেন তারা। তবে এই নির্বাচনে পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা: আছিয়া খাতুন বলেন, এই উপজেলার দশটি ইউনিয়নের মধ্যে দ্বিতীয়ধাপে নয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। আর বাকি গাড়ীদহ মডেল ইউনিয়ন পরিষদের নির্বাচন পঞ্চমধাপে অনুষ্ঠিত হলো। নির্বাচনে চেয়ারম্যান পদে ৭জন, সাধারণ সদস্য পদে ৫৬জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ২৫জন মোট ৮৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে