প্রকাশিত : ৬ জানুয়ারী, ২০২২ ২২:১৪

শেরপুরে মেম্বার পদে দুই প্রার্থীই পেলেন সমান ভোট

শেরপুর(বগুড়া)প্রতিনিধিঃ
শেরপুরে মেম্বার পদে দুই প্রার্থীই পেলেন সমান ভোট

বগুড়ার শেরপুর উপজেলার গাড়ীদহ ইউনিয়ন পরিষদে পঞ্চম ধাপে অনুষ্ঠিত নির্বাচনে সাধারন সদস্য পদে দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পেয়েছেন। এর ফলে স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ৪১ এর উপবিধি (৬) অনুযায়ী সমভোট প্রাপ্ত দুই প্রার্থীর মাঝে আবারও নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা: আছিয়া খাতুন।

বুধবার (৫ জানুয়ারি) গাড়ীদহ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ৪টি ভোটকেন্দ্রের ফলাফল আলাদা আলাদা ভাবে উপজেলায় পাঠানো হয়। এরপর সকল কেন্দ্রের ভোট যোগ করে দুই প্রার্থীর একই সংখ্যা পাওয়া যায়। তাই বেসরকারীভাবে কাউকে নির্বাচিত ঘোষনা করা হয়নি।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গাড়িদহ ইউনিয়নের ৩নং ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৭০১৬ জন। বুধবার নির্বাচনে ৫২২৫ জন ভোটার ভোট দিয়েছেন। এর মধ্যে ১৭২টি ভোট অবৈধ বা নষ্ট হলে ৫০৫৩টি ভোট বৈধ ঘোষণা করা হয়। এতে তালা প্রতীক নিয়ে ইউপি সদস্য প্রার্থী শাহিন আলম খাজা এবং ভ্যানগাড়ি প্রতীক নিয়ে একই পদে প্রতিদ্বন্দ্বিতাকারী আলহাজ্ব আব্দুল মান্নান ১ হাজার ১২৪ ভোট করে পান। এছাড়াও ওই ওয়ার্ডে আরো ৭জনপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

উপজেলা নির্বাচন অফিসার মোছা: আছিয়া খাতুন জানান, ৪টি কেন্দ্রের ফলাফল একত্রীকরণ করে দুই প্রার্থী সমান ভোট পাওয়ায় পুনঃগণনার কোন সুযোগ নেই। এই ফলাফল নির্বাচন কমিশনে পাঠানো হবে। স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা অনুযায়ী পরবর্তীতে শুধুমাত্র এই দুই প্রার্থীর মধ্যে পুনঃ নির্বাচন অনুষ্ঠিত হবে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে