প্রকাশিত : ১৪ জানুয়ারী, ২০২২ ২৩:৪০

১১ দফা বিধি-নিষেধ মানাতে বগুড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান

সঞ্জু রায়, স্টাফ রিপোর্টার:
১১ দফা বিধি-নিষেধ মানাতে
বগুড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান

করোনা সংক্রমণ প্রতিরোধে ১১ দফা বিধি-নিষেধ মানাতে বগুড়ায় শুক্রবার সন্ধ্যায় শহরের সাতমাথাসহ বিভিন্ন এলাকায় আকষ্মিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে বগুড়া জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শারমিন সুলতানা ও আতাহার শাকিল এর নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালতে ৩ জনকে জরিমানা করা হয়। মাস্ক ব্যবহার না করায় সতর্কতামূলক ১ জনকে ২’শ এবং বাকি ২ জনকে ১’শ টাকা করে জরিমানা করা হয় আদালতে। কিন্তু আদালতের অভিযানের মাধ্যমে সাধারণ জনসাধারণ কে করোনার নতুন ধরণ ওমিক্রণ মোকাবেলায় সকলকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানার লক্ষ্যে আহ্বান জানানো হয়। এসময় প্রায় অর্ধশতাধিক পথচারীকে মাস্ক না থাকায় প্রাথমিকভাবে সতর্ক করা হয় এবং যাদের মুখে মাস্ক ছিলো না তাদের জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করা হয়। ভ্রাম্যমান আদালত কে সহযোগিতায় ছিলেন বগুড়া এপিবিএন এর সদস্যরা। উল্লেখ্য, বৃহস্পতিবারেও শহরের সাতমাথা, বিভিন্ন মার্কেট ও বিপনি বিতানগুলোতেও স্বাস্থবিধি অনুসরণের লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আহ্বান জানানো হয় এবং পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।
বিধি-নিষেধ মানাতে ভ্রাম্যমান আদালত পরিচালনা প্রসঙ্গে বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সালাহ্উদ্দিন আহম্মেদ জানান, গত ১০ই জানুয়ারী মন্ত্রিপরিষদ বিভাগ হতে ১১ দফা নির্দেশনা জারি হয়েছে। সেটির আলোকে বগুড়া জেলা প্রশাসক এর নির্দেশে শুধু বগুড়া শহর নয় জেলার সকল উপজেলাতেও বিধি নিষেধ মানাতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে যা শনিবার থেকে আরো কঠোরভাবে পরিচালিত হবে। তিনি বলেন, বৃহত্তর জনগোষ্ঠীর সুরক্ষার স্বার্থে এবং করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানার কোন বিকল্প নেই। এছাড়াও তিনি সকলকে নিজের ও পরিবারের স্বার্থে হলেও মাস্কের সুষ্ঠু ব্যবহার নিশ্চিতকরণসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে