প্রকাশিত : ৫ মে, ২০২২ ২৩:৫৪

শিবগঞ্জে জমি নিয়ে বিরোধ জোরপূর্বক দখলের চেষ্টায় থানায় অভিযোগ

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ
শিবগঞ্জে জমি নিয়ে বিরোধ জোরপূর্বক 
দখলের চেষ্টায় থানায় অভিযোগ

বগুড়ার শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়নের সরকারপাড়া গ্রামে  জমির  নিয়ে বিরোধের জের ধরে জায়গা দখলের চেষ্টা ও রোপনকৃত গাছ উপরে বিনষ্ট করার ঘটনায় শিবগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। 

অভিযোগ সূত্রে জানা যায়, অত্র ইউনিয়নের সরকার পাড়া গ্রামে মৃত: ছামছুল ইসলাম সকারের ছেলে জিয়াউল আলম তার চাচা মৃত: আব্দুল ওয়াদুদ সরকারের কাছ থেকে ১০ শতক হাজরাড়ী মৌজার জেএল নং-২৩৩, সাবেক ১৪৮ খং নং ও  সাবেক ৪৯৬ বর্তমান দাগ নং- ৭৩৪ দাগের ১০ শতক জমি ক্রয় করে। জমি বিক্রি করার পর  জিয়াউল আলম এর চাচা  আব্দুল ওয়াদুদ সরকারের ছেলে  মাহবুবুর রহমান লিটন সরকার (৫২), কামরুজ্জামান শাহিন সরকার (৫১) ও ভাতিজা আতিকুর রহমান সরকার (১৮) তার পিতার জমিতে তাদের অংশ আছে বলে দাবী বাবার বিক্রি করা জমিতে ওয়ারিশ সূত্রে দাবী করে জোরপূর্বক দখল করার চেষ্টা করে। একপর্যায়ে গত ৪ মে মঙ্গলবার  মধ্যরাতে জিয়াউল আলম ক্রয়কৃত জমিতে চাচাতো ভাইয়েরা পূর্ব পরিকল্পিত ভাবে বাঁশের বেস্টনি তৈরী করে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং তার জমিতে রোপনকৃত বিভিন্ন ফলজ ও বনোজ গাছের চারা বিনষ্ট করে। এ ঘটনায় জিয়াউল আলম  শিবগঞ্জ থানায় অভিযোগ করেন। 
এব্যাপারে জিয়াউল  আলম বলেন, আমার চাচাতো ভাইয়েরা তার বাবার বিক্রয় করা জমিটি বিভিন্ন অবৈধ কাগজপত্র উপস্থাপন করে নিজের পৈত্রিক সম্পত্তি হিসাবে দাবী করে দখল করার চেষ্টা করছে। যাহা সম্পূর্ণ  আইন বিরোধী। তাদের পেশী শক্তি ও প্রভাব প্রতিপত্তির কারণে আমাদেরকে হুমকি ধামকি প্রদান করে জমিটি বেদখলের অপচেষ্টায় লিপ্ত আছে। এ নিয়ে আমাদের পরিবারের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনা নিয়ে তার চাচাতো ভাই কামরুজ্জামান শাহিন সরকারের সাথে মুঠোফোনে যোগযোগ করলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সুদৃষ্টি কামনা করছি। এব্যাপারে শিবগঞ্জ থানায় অফিসার ইনচার্জ দীপক কুমার দাস বলেন, এ ঘটনায় থানায় একটি অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে