প্রকাশিত : ৮ মে, ২০২২ ২৩:০৭

ধুনটে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন

ধুনট বগুড়া প্রতিনিধি
ধুনটে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর 
প্রতিবাদে সংবাদ সম্মেলন

বগুড়ার ধুনট উপজেলায় অর্থের লোভে মিথ্যা মামলা দিয়ে বিভিন্ন পরিবারকে হয়রানী করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগি পরিবারগুলো। রবিবার (৮ মে) সন্ধ্যায় ধুনট মডেল প্রেসক্লাবে উপস্থিত হয়ে এসব বিষয়ে লিখিত অভিযাগ করেন রাঙ্গামাটি গ্রামের ভুক্তভোগি পরিবারসহ প্রায় শতাধিক গ্রামবাসী।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে এলাঙ্গী ইউনিয়নের রাঙ্গামাটি গ্রামের মৃত জেলদার রহমান ফকিরের ছেলে মিজানুর রহমান বলেন, আমি বিদেশে অবস্থান করায় আমার পরিবার গ্রামের বাড়িতেই ছিল। আমার ছেলে রিমন (২২) রাঙ্গামাটি উচ্চ বিদ্যালয়ের আবুল হোসেন জহুরা উচ্চ বিদ্যালয়ের ছাত্র। ২০২১ সালের ১৪ এপ্রিল আমার বাড়িতে প্রতিবেশি বাবলু মিয়ার মেয়ে যুথি আকতার আমার ছেলের সঙ্গে দেখা করতে বাড়িতে আসে। 

এর কিছুক্ষন পরই যুথীর মা সুজনী খাতুন এসে আমার ছেলের ঘরের দরজায় তালা লাগিয়ে দেয়। এরপর সুজনী খাতুন তার লোকজন নিয়ে এসে আমার ছেলেকে দড়ি দিয়ে বেধে রেখে ২০ লাখ টাকা দাবি করে। কিন্তু আমি বিদেশে থাকায় তাদের দাবিকৃত টাকা দিতে না পারায় মামলার ভয় দেখায় তারা। 

একপর্যায়ে ২০২১ সালের ১১ মে সুজনী খাতুন বাদী হয়ে আমার নাবালক ছেলে রিমন মিয়া (২২), প্রতিবেশি কুদ্দুসের ছেলে নুরুন্নবী (২৩), মজনুর ছেলে নয়ন (২১) ও জাহেদুলের ছেলে রাব্বীর (২২) বিরুদ্ধে বগুড়ার আদালতে একটি মিথ্যা ধর্ষণ মামলা দায়ের করেন।

সংবাদ সম্মেলনে মিজানুর রহমান আরো অভিযোগ করে বলেন, তবে শুধু আমার পরিবারকেই নয়, একইভাবে ফাঁদ পেতে ২০২১ সালের জানুয়ারিতে একই গ্রামের জফের উদ্দিনের ছেলে সবুর নামে আরো এক নাবালক ছেলেকে ফাঁসিয়ে দেয় যুথীর মা সুজনী। এরপর স্থানীয়ভাবে বিচার বসিয়ে ২ লাখ টাকায় স্থানীয়ভাবে মিমংসা করে ওই মামলাবাজ পরিবার। 

মিজানুর রহমান সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করে বলেন, সর্বশেষ ২০২২ সালের ২৭ এপ্রিল ওই মেয়েটিকে দিয়ে আবারো ফাঁদ পেতে পারধুনট গ্রামের জহুরুল ইসলামের ছেলে মৃদুলকেও আটক করা হয়। পরবর্তীতে ধুনট থানা পুলিশ মৃদুলকে আটক করে থানায় নিয়ে আসলেও পরবর্তীতে মেয়েটির পরিবারের পক্ষে কোন অভিযোগ না থাকায় ওই ছেলেকে থানা থেকে ছেড়ে দেওয়া হয়। পরবর্তীতে জানতে পারি ৩ লাখ টাকার বিনিময়ে ঘটনাটি আপোষ করেছে মেয়েটির পরিবার। 

তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে এই মামলাবাজ পরিবারের বিরুদ্ধে হয়রানীর প্রতিবাদ ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে