প্রকাশিত : ৮ মে, ২০২২ ২৩:১৪

শিবগঞ্জে ময়দানহাট্টার চান্দার ধাওয়াকান্দি সড়কের সরকারি গাছ কাটার অভিযোগের তদন্ত

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জে ময়দানহাট্টার চান্দার ধাওয়াকান্দি 
সড়কের সরকারি গাছ কাটার অভিযোগের তদন্ত

বগুড়ার শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়নের চান্দার ধাওয়াকান্দী গ্রামে কৃষ্টপুর চান্দার সড়কের সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। 
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ময়দানহাট্টা ইউনিয়নের মৃত কছির উদ্দিনের ছেলে বুলু মিয়া তার নিজ মালিকানায় সামিয়া বুজরাত রাইচ মিল এ যানবাহন ঢোকার সুবিধার্থে সড়কের সরকারি গাছ কেটে ফেলে। এঘটনায় অভিযোগের প্রেক্ষিতে ইউনিয়নের সহকারি (ভূমি) কর্মকর্তা উজ্জল কুমার ঘটনাস্থলে গিয়ে রাস্তাটির গাছ  কাটার জায়গা ও গাছের গুড়ি পরিদর্শন করেন। তিনি বলেন, রাস্তাটি সরকারি একরকৃত অথবা ম্যাপের আওতায় খাস খতিয়ানে শ্রেণী ভুক্ত কিনা এবং রাস্তার প্রস্থ  ও সীমানা সার্ভেয়ার দ্বারা পরিমাপ করে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। এব্যাপারে সামিয়া বুসরাত রাইচ মিলের স্বত্ত্বাধীকারী বুলু মিয়া জানান, সরকারি রাস্তাটির জায়গা চান্দার মৌজার  এবং আমার বাড়ী ও রাইচ মিল কৃষ্টপুর মৌজার। সড়কটি কোন মৌজার অন্তর্ভূক্ত ম্যাপে রয়েছে। তা আমার জানা নেই। সড়কটি অনেক পুরাতন। আগে রাস্তাটির সরু ছিল এবং আমার সীমানার সামনে দিয়ে একটি পানি নিষ্কাশনের নালা (জোলা) ছিল। গাছ গুলি আমাদের সীমানায় অনেক আগেই এই জায়গার ওয়ারিশগণ রোপন করেছিল। বিগত কয়েক দিন আগের কাল বৈশাখী ঝড়ে গাছটির অগ্রভাগ ভেঙ্গে বৈদ্যুতিক তারের উপর পড়ে। কে বা কারা গাছগুলি ডালপাড়া নিয়ে যায়। অবশিষ্ট গুড়িগুলি এবং অন্য দুইটি গাছ আমি আমার ব্যবসা প্রতিষ্ঠানে আগত ধান বোঝাই যানবহনের প্রবেশে বাঁধা সৃষ্টির জন্য এবং জন সাধারন চলাচলের সুবিধার্থে কেটে ফেলেছি। 
এব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আজাহার আলী বলেন, বিষয়টি অবগত হয়ে ঘটনাস্থলে গিয়ে সড়কটির সীমানা ও শ্রেনী নির্ণয় করে কর্তনকৃত গাছ গুলি সরকারি সম্পত্তি হলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

 

উপরে