প্রকাশিত : ১০ মে, ২০২২ ০০:২২

১৮ বছরের সাজা মাথায় নিয়ে দেশ-বিদেশে আত্মগোপন: অবশেষে গ্রেফতার

ষ্টাফ রিপোর্টার
১৮ বছরের সাজা মাথায় নিয়ে দেশ-বিদেশে আত্মগোপন: অবশেষে গ্রেফতার

দশ বছর পলাতক থেকেও শেষ রক্ষা হলোনা বগুড়ার রেজাউল করিমের। প্রায় কোটি টাকা প্রতারণার ১০ মামলার ১৮ বছরের কারাদন্ড থেকে বাঁচতে মালয়েশিয়া ও পরে নারায়ণগঞ্জে বসবাস শুরু করেছিলেন তিনি । 

৫০ বছর বয়সী রেজাউল করিম বগুড়া শহরের বৃন্দাবন পাড়া এলাকার মৃত সদর উদ্দিনের ছেলে। বগুড়া সদর থানা পুলিশ মঙ্গলবার (৮ মে) রাত ১১ টার দিকে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করে। 
সদর থানা পুলিশ সূত্র জানায়, গ্রেফতার  রেজাউল গ্যাস ওয়েল্ডিং ওয়ার্কশপ ও কাস্টিং ঢালাই কারখানার ব্যবসা শুরু করেন। ব্যবসা বৃদ্ধির কথা বলে তিনি বিভিন্ন ব্যক্তি কাছ থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নেন। এরপর সুযোগ বুঝে ২০১২ সালে আসামী রেজাউল বগুড়া ছেড়ে মালয়েশিয়া পালিয়ে যান। সেখানে দুই বছর থাকার পর তিনি আবারও দেশে ফিরে আসেন। এর মধ্যে ২০১৪ সালে রেজাউলের বিরুদ্ধে থাকা ১০ টি মামলায় মোট ১৮ বছরের কারাদন্ড দেয় আদালত। এরপর থেকে রেজাউল নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বাড়ি ভাড়া নিয়ে আত্মগোপন করে ছিলেন।  
এ প্রসঙ্গে পলাতক এই আসামীকে গ্রেফতারী অভিযানের নেতৃত্বে থাকা  বগুড়া সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জাকির আল আহসান জানান, ইতিমধ্যে গ্রেফতার রেজাউলকে আদালতে পাঠানো হয়েছে। বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজার দিক-নির্দেশনায় আধুনিক তথ্য প্রযুক্তির সাহায্য তাকে শনাক্ত করে গ্রেফতার করা হয়। এছাড়াও পুরোনো সকল ওয়ারেন্ট তামিলে তিনিসহ বগুড়া সদর থানা পুলিশ সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে মর্মে জানান এই কর্মকর্তা।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে