প্রকাশিত : ১১ মে, ২০২২ ২২:৪৪

প্রায় ১৪বছর পর দুপচাঁচিয়া উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন

দুপচাঁচিয়া(বগুড়া) প্রতিনিধিঃ
প্রায় ১৪বছর পর দুপচাঁচিয়া উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন

দীর্ঘ প্রায় ১৪বছর পর বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন আগামী ১৪মে অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই সম্মেলন উপলক্ষে গত সোমবার বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে উপজেলা ও পৌর বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে দলীয় মনোনয়নপত্র বিতরণ করা হয়েছে। এদিকে বিএনপির এ নতুন কমিটি গঠন নিয়ে উপজেলা ও পৌর বিএনপির নেতাকর্মী সহ তৃনমূল পর্যায়ের নেতাকর্মীর মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। সেই সঙ্গে সম্মেলনকে কেন্দ্র করে তৃনমুল নেতাকর্মীদের কদরও বেড়েছে। 
জানা গেছে, ২০০২সালের ২৪আগস্ট উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে তৃনমুল নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোটে আব্দুল লতিফ সভাপতি, জাহাঙ্গীর আলম সাধারণ সম্পাদক ও লুৎফর রহমান তালুকদার দুদু সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। বিএনপির কেন্দ্রীয় কমিটি ২০০৮সালের ১৮অক্টোবর দুপচাঁচিয়া উপজেলা বিএনপির ওই কমিটি ভেঙ্গে দিয়ে আব্দুল হামিদকে সভাপতি, হারুন-অর-রশিদকে সাধারণ সম্পাদক এবং আব্দুল মোত্তালেব মিন্টুকে সাংগঠনিক সম্পাদক করে ৭১সদস্য বিশিষ্ট উপজেলা বিএনপির কমিটি গঠন করেন। ২০১২সালের ৬অক্টোবর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন-অর-রশীদ মৃত্যুবরণ করায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিয়ে দলীয় কার্যক্রম চলে আসছিল। অতপর জেলা বিএনপির দিকনির্দেশনায় ২০১৯সালের ৯সেপ্টম্বর দুপচাঁচিয়া উপজেলা বিএনপির কমিটি ভেঙ্গে দিয়ে এএইচএম নুরুল ইসলাম খান হিরুকে আহবায়ক ও হেলাল উদ্দিনকে যুগ্ম আহবায়ক করে ৪১সদস্য বিশিষ্ট উপজেলা বিএনপির আহবায়ক কমিটি ও আলহাজ্ব মফিজ উদ্দিনকে আহবায়ক ও মেশকাতুর রহমানকে যুগ্ম আহবায়ক করে ৩১সদস্য বিশিষ্ট দুপচাঁচিয়া পৌর বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়। ইতিমধ্যে জেলা বিএনপির দিকনির্দেশনায় উপজেলা ও পৌর বিএনপির আহবায়ক কমিটির নেতৃবৃন্দ উপজেলার ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৯টি ওয়ার্ড কমিটি গঠন করেছেন। এদিকে আগামী ১৪মে উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনের তফসীল ঘোষণা করেন উপজেলা বিএনপির সম্মেলন বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক আলী আজগর তালুকদার হেনা। ঘোষিত তফসীল মোতাবেক গত সোমবার ছিল মনোনয়নপত্র উত্তোলন দিন। এতে উপজেলা বিএনপির সভাপতি পদে সাবেক সভাপতি আব্দুল হামিদ ও গুনাহার ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি একেএম মনিরুল ইসলাম খান স্বপন এবং সাধারণ সম্পাদক পদে সাবেক সাধারণ সম্পাদক মেয়র জাহাঙ্গীর আলম ও চামরুল ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রহিম মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এছাড়াও দুপচাঁচিয়া পৌর বিএনপির সভাপতি পদে একক প্রার্থী হিসাবে সাবেক ছাত্রদল নেতা গোলাম ফারুক ও সাধারণ সম্পাদক পদে একক প্রার্থী হিসাবে সাবেক ছাত্রদল নেতা আখতারুজ্জামান তুহিন মনোনয়নপত্র উত্তোলন করেছেন । 
এব্যাপারে উপজেলা বিএনপির সম্মেলন বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক আলী আজগর তালুকদার হেনার সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি জানান, বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল। আমরা গণতন্ত্র বিশ্বাস করি। তাই দলীয় নেতা নির্বাচনে দলের তৃণমুল নেতাকর্মীর মতামতের ভিত্তিতে গোপন ব্যালটের মাধ্যমে নেতা নির্বাচন  করা হবে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

 

উপরে