প্রকাশিত : ১১ মে, ২০২২ ২৩:০৩

রাজশাহী রেঞ্জে শ্রেষ্ঠ জেলার স্বীকৃতিসহ বগুড়া জেলা পুলিশের ৬টি পুরস্কার অর্জন

বিভাগে শ্রেষ্ঠ পুলিশ সুপার বগুড়ার সুদীপ চক্রবর্ত্তী
সঞ্জু রায়:
রাজশাহী রেঞ্জে শ্রেষ্ঠ জেলার স্বীকৃতিসহ
বগুড়া জেলা পুলিশের ৬টি পুরস্কার অর্জন

বাংলাদেশ পুলিশের আইজিপি’র নির্দেশনায় পুলিশ সদর দপ্তর কর্তৃক প্রবর্তিত অভিন্ন মানদন্ডের মূল্যায়ন অনুযায়ী সার্বিক পুলিশিং কার্যক্রমের বিবেচনায় গত এপ্রিল মাসের কাজের ভিত্তিতে রাজশাহী রেঞ্জের ৮টি জেলার মাঝে শ্রেষ্ঠ জেলার মর্যাদা পেয়েছে বগুড়া।
একই সাথে রাজশাহী বিভাগের সকল জেলার মাঝে শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে পুরস্কৃত হয়েছেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম। এছাড়াও বিভাগে শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম, শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে বিভাগে ৪র্থ বারের মতো বগুড়া সদরের ওসি সেলিম রেজা, শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত হিসেবে বগুড়া সদরের জাহিদুল হক এবং শ্রেষ্ঠ এসআই হিসেবে বগুড়া ধুনট থানার মুহা. আসাদুজ্জামান পুরস্কৃত হয়েছেন। জেলার শ্রেষ্ঠত্ব অর্জনসহ বিভাগের সকল জেলার মাঝে বগুড়া জেলা পুলিশ ইতিবাচক কাজের স্বীকৃতিস্বরুপ এইমাসে মোট ৬টি পুরস্কার অর্জন করেছে যা সত্যিই প্রশংসার দাবিদার।
বুধবার সকালে রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পদ্মা কনফারেন্স রুমে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভায় সভাপতি হিসেবে পুরস্কারপ্রাপ্ত সকল কর্মকর্তাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন বিপিএম পিপিএম। পুরস্কার বিতরণের সময় এসময় আরো উপস্থিত ছিলেন এ্যাডিশনাল ডিআইজি (প্রশাসন ও অর্থ), এ্যাডিশনাল ডিআইজি (অপারেশনস্ অ্যান্ড ক্রাইম)সহ রাজশাহী রেঞ্জ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা এবং বিভাগের ৮ জেলার পুলিশ সুপারগণ।
এ প্রসঙ্গে বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম এর সাথে কথা বললে তিনি জানান, বগুড়া জেলা পুলিশের সকল পর্যায়ের সদস্যরা অত্যন্ত সুসংগঠিত এবং সকলের পেশাদারিত্বের মাধ্যমে রাখা সামগ্রিক ভূমিকায় এই অর্জন সম্ভব হয়েছে। তিনি বলেন, নিরাপদ বগুড়া নির্মাণের জন্যে সুনির্দিষ্ট কিছু বিষয়ে জেলা পুলিশ অত্যন্ত গুরুত্বের সাথে কাজ করে যাচ্ছে যার মাঝে অপরাধ নির্মূল করা, আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নত করা, গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর মামলার দ্রুততম সময়ে রহস্য উন্মোচন, ৯৯৯ সার্ভিসে দ্রুত সেবা প্রদান, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী হেল্প ডেস্কের মাধ্যমে প্রতিটি থানায় সন্তোষজনক সেবা প্রদান, চুরি, ডাকাতি, দস্যুতা, চাঁদাবাজি প্রতিরোধে জোরালো পদক্ষেপ গ্রহণ, মাদক ও অস্ত্র উদ্ধার, বিট পুলিশিং কার্যক্রম জোরদার করা, ওয়ারেন্ট তামিলে গুরুত্ব দেয়াসহ জেলায় সার্বিক পুলিশিং কার্যক্রম অত্যন্ত পেশাদারিত্ব ও নিষ্ঠার সাথে পরিচালিত হচ্ছে। এছাড়াও পুলিশিং কার্যক্রমের পাশাপাশি বগুড়া জেলা পুলিশের সেবামূলক কার্যক্রমও বেশ প্রশংসীত হয়েছে বরাবরের মতোই যার ধারাবাহিকতা ভবিষ্যতেও থাকবে। 
পুলিশ সুপার সুদীপ চক্রবর্ত্তী আরো বলেন, জেলা ও বিভাগীয় পর্যায়ে এই স্বীকৃতি প্রদানের মাধ্যমে পুলিশ সদস্যদের মাঝে একটি ইতিবাচক প্রতিযোগিতা সৃষ্টি হয়েছে এতে করে সকলের মাঝেই কর্মস্পৃহা জাগে এবং কোন কাজই পরে থাকেনা। পুরস্কার প্রাপ্তির এই ইতিবাচক প্রতিযোগিতায় সকলেই সেরা হওয়ার লড়াইয়ে নিজেদের সর্বোচ্চটুকু দিয়ে কাজ করে যাচ্ছেন যা সত্যিই প্রশংসনীয়। এসপি বলেন,  জনবান্ধব পুলিশিং ব্যবস্থা প্রবর্তনপূর্বক অপরাধ নির্মূলের মাধ্যমে নিরাপদ বগুড়া গড়ে তুলতে জেলা পুলিশ বগুড়ার গর্বিত সদস্যগণ সর্বদা অঙ্গীকারাবদ্ধ ও দৃঢ়প্রতিজ্ঞ।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

 

উপরে