প্রকাশিত : ৭ জুন, ২০২২ ২২:২৯

শাজাহানপুরে চোরাই গরুসহ আন্ত:জেলা গরুচোর সিন্ডিকেটের সদস্য গ্রেফতার

শাজাহানপুর বগুড়া প্রতিনিধি
শাজাহানপুরে চোরাই গরুসহ আন্ত:জেলা 
গরুচোর সিন্ডিকেটের সদস্য গ্রেফতার

বগুড়ার শাজাহানপুরে ৪টি চোরাই গরু ও চুরির কাজে ব্যবহৃত ট্রাক সহ রায়হান আলী (২৮) নামের আন্ত:জেলা গরুচোর সিন্ডিকেটের এক সদস্যকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃত রায়হান আলী বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলার ডিমশহর এলাকার মৃত আলম শেখ ওরফে বেলাল হোসেনের ছেলে। 
এ ঘটনায় গরুর মালিক আব্দুল মমিন (৪৫) বাদি হয়ে ৪ ব্যক্তির বিরুদ্ধে শাজাহানপুর থানায় মামলা দায়ের করেছেন। গতকাল মঙ্গলবার বিকেলে গ্রেফতারকৃত রায়হান আলীকে আদালতে পাঠিয়েছে পুলিশ। অপরদিকে উদ্ধারকৃত ৪টি গরু স্থানীয় ইউপি চেয়ারম্যানের প্রত্যয়নের মাধ্যমে গরুর মালিককে দেয়া হয়েছে। থানা পুলিশ সূত্রে জানাগেছে, সোমবার গভীর রাতে উপজেলার খরনা ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের মোতাহার আলীর ছেলে আব্দুল মমিনের গোয়াল ঘর থেকে প্রায় ৩ লাখ টাকা মূল্যের ৩টি গাভী ও ১টি বকনা বাছুর চুরি করে ট্রাক যোগে নিয়ে যাচ্ছিল আন্ত:জেলা গরুচোর সিন্ডিকেটের সদস্যরা।  পথিমধ্যে দেছমা গ্রামের পাকা রাস্তার পাশের গর্তে ট্রাকের চাকা দেবে গিয়ে ট্রাক আটকা পড়ে। এ সময় টহল পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরেরা ট্রাক ফেলে রেখে দৌড় দিলে পুলিশ সদস্যরা তাদের ধাওয়া করে। একপর্যায়ে গরুচোর রায়হান আলীকে আটক করলেও অন্যরা পালিয়ে যায়। সংবাদ পেয়ে গরুর মালিক আব্দুল মমিন গরু গুলো তার নিজের বলে শনাক্ত করেন। 
শাজাহানপুর থানার ওসি আব্দুল্øাহ আল মামুন জানিয়েছেন, গ্রেফতারকৃত রায়হান আলী আন্ত:জেলা গরুচোর চক্রের সদস্য। তার বিরুদ্ধে মামলা রেকর্ড করে আদালতে প্রেরণ করা হয়েছে।  

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

 

উপরে