প্রকাশিত : ৯ জুন, ২০২২ ২৩:২১

বগুড়ায় র‍্যাবের অভিযানে নকল সোনার মূর্তিসহ গ্রেফতার ৪

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় র‍্যাবের অভিযানে 
নকল সোনার মূর্তিসহ গ্রেফতার ৪

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) এর অভিযানে বুধবার দিবাগত রাত সোয়া একটার দিকে খোলাশ মধ্যপাড়া গ্রাম থেকে নকল সোনার মূর্তিসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের পর প্রতারণার মামলায় তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।
অভিযানে গ্রেফতারকৃতদের কাছ থেকে তিনটি নকল স্বর্ণের মূর্তি উদ্ধার করা হয়। এছাড়াও তাদের হেফাজত থেকে একটি সিএনজি চালিত অটোরিকশা, মুঠোফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন দুপচাঁচিয়ার খোলাশ মধ্যপাড়া গ্রামের ৩৫ বছরের মোমেনা বিবি, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ইসলামপুর গ্রামের ৪৮ বছর বয়সী শহিদুল ইসলাম যিনি বর্তমানে অস্থায়ীভাবে দুপচাঁচিয়া উপজেলার খোলশা মধ্যপাড়া গ্রামেরই বাসিন্দা,  দুপচাঁচিয়া উপজেলার তালুচ গ্রামের ৬০ বছরের আব্দুর রশিদ ও একই গ্রামের ৩২ বছর বয়সী সামছুল ইসলাম।
বৃহস্পতিবার র‍্যাব-১২ বগুড়া ক্যাম্প হতে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন বগুড়া র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার (সহকারী পুলিশ সুপার) মো. নজরুল ইসলাম।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নকল সোনার মূর্তিসহ চারজনকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা স্বীকার করেন যে, তারা দীর্ঘদিন ধরে নকল সোনার মূর্তি দিয়ে জনসাধারণকে প্রতারিত করে আসছিলেন। এছাড়াও বিভিন্ন ধরণের মূর্তি দিয়ে তারা নানা ধরণের প্রতারণা করেন। এভাবে বড় অঙ্কের টাকা হাতিয়ে নেন তারা। গ্রেফতারকৃত চারজনকে বগুড়ার দুপচাঁচিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
এ প্রসঙ্গে দুপচাঁচিয়া থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, নকল সোনার মূর্তিসহ চারজনকে গ্রেফতার করে থানায় হস্তান্তর করে র‌্যাব। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়েরপূর্বক তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে