প্রকাশিত : ১৩ জুন, ২০২২ ২৩:৪৯

বগুড়ায় নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে সভা

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় নারী উদ্যোক্তাদের
দক্ষতা উন্নয়নে সভা

বগুড়ায় নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে এক আলোচনা সভা হয়েছে। সোমবার বিকেল চারটা থেকে ছয়টা পর্যন্ত বগুড়ার শেরপুর সড়কে রোচাস রেস্টুরেন্টের নিচতলায় এই আলোচনা সভার আয়োজন করা হয়। ‘নারী শক্তি’ নামে ফেসবুকের মেসেঞ্জারভিত্তিক গ্রুপের উদ্যোক্তারা এখানে অংশ্রগ্রহণ করেন।

সভায় সভাপতিত্ব করেন নারী উদ্যোক্তা ও রেসকিউ আওয়ার পিপল এভারের (রোপ) কার্যকরি কমিটির সদস্য তাহমিনা পারভীন শ্যামলী।
সভায় এই নারী উদ্যোক্তা বলেন, যেকোনো কাজ সময়মতো করা খুব গুরুত্বপূর্ণ। কেউ খাবার অর্ডার করলে সময়মতো দিতে না পারলে সুনাম নষ্ট হবে। উদ্যোক্তাদের জন্যই শুধু নয়, জীবনে সফল হতে গেলে নির্ধারিত সময়ে কাজ করার বিষয়টি নিজের মধ্যে ধারণ করতে হবে।
অনুষ্ঠানে তাহমিনা পারভীন শ্যামলী আরো বলেন, নারীকে ঘর কিংবা বাহিরে সব জায়গাতেই অনেক কিছু মেনে নিয়ে কাজ করতে হয়। একজন পুরুষ যেভাবে উদ্যোক্তা হয়ে ব্যবসা করতে পারেন, নারীরা সেসব স্বাধীনতা পায় না। কারণ এখনো আমাদের সমাজ পুরুষশাসিত। এই শৃংখল থেকে বেরিয়ে এসে নারীকে তার আপন শক্তি দিয়েই এগিয়ে যেতে হবে। নারীদের অনুপ্রেরণা কাজের মধ্যে খুঁজে নিতে হবে।
তিনি বলেন, কোনো কাজকেই ছোট করে দেখার অবকাশ নেই। যে কাজই হোক পরিশ্রম করলে সফলতা আসবেই। তাই নতুনত্বের দিকে এগিয়ে যেতে কাজে মনোযোগী হতে হবে। যোগাযোগ ব্যবস্থাও বাড়াতে হবে। এটি একজন উদ্যোক্তাকে সফল করতে সাহায্য করে। অনুষ্ঠানে পর্যায়ক্রমে আরো অনেক নারী উদ্যোক্তা বক্তব্য রাখেন। সভার পরবর্তী সঙ্গীত পরিবেশনা করেন নারী উদ্যোক্তা মিসকাত রহমান কাকলী। এতে প্রায় ৫০ জন নারী উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে