প্রকাশিত : ২৩ জুন, ২০২২ ২৩:২৩

আ.লীগের ইতিহাস মানেই দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে বিজয়ের ইতিহাস

প্রেস বিজ্ঞপ্তি
আ.লীগের ইতিহাস মানেই দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে বিজয়ের ইতিহাস
আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনু বলেছেন, গণমানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য আওয়ামী লীগের জন্ম হয়েছে। আওয়ামী লীগই এদেশের সবচেয়ে প্রাচীন এবং ঐতিহ্যবাহী একটি রাজনৈতিক সংগঠন। যে সংগঠনটি জন্ম না হলে, বাংলাদেশের জন্ম হতো না। আমরা বাঙালি এবং বাংলা ভাষা পেতাম না। তাই আওয়ামী লীগের ইতিহাস মানেই বাঙালির জাতির মুক্তির ইতিহাস, আওয়ামী লীগের ইতিহাস মানে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়ানোর ইতিহাস, আওয়ামী লীগের ইতিহাস মানে দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনের বিজয়ের ইতিহাস। তিনি আরো বলেন, প্রাচীন এই সংগঠনটি বাংলাদেশের স্বাধীনতাও মুক্তিযোদ্ধা সহ প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনের নেতৃত্ব দিয়ে এদেশের গণমানুষের সংগঠনে পরিণত হয়।
 
তিনি আরো বলেন, বাংলাদেশ প্রতিষ্ঠিত হওয়ার পরে বিভিন্ন সময়ে দেশের জনগণকে শাসন এবং শোষণ করার জন্য অন্যান্য রাজনৈতিক দলের জন্ম হয়েছে। কিন্তু আওয়ামী লীগের জন্ম হয়েছিল বাঙালি জাতিকে হাজার বছরের শৃংখল থেকে মুক্ত করার লক্ষ্য নিয়ে। আওয়ামী লীগ সেই লক্ষ্য অর্জন করেছে। আওয়ামী লীগ যখনই সরকার গঠন করেছে তখনই দেশের উন্নয়ন হয়েছে, দেশের মানুষ কাঙ্খিত লক্ষ্য অর্জনে সক্ষম হয়েছে। বর্তমানে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ আওয়ামী লীগের একটি বড় অর্জন। আওয়ামী লীগ সব দেশবাসীর জন্য কাজ করে ইতিহাস সৃষ্টি করে।
 
২৩জুন (বৃহস্পতিবার) সংগঠনের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আয়োজিত বিভিন্ন কর্মসূচি শেষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। আলোচনা সভায় বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।
 
সমাবেশে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা ডঃ মকবুল হোসেন, টি জামান নিকেতা, এডভোকেট আব্দুল মতিন, আবুল কালাম আজাদ, এডভোকেট আমানুল্লাহ, প্রদীপ কুমার রায়, একেএম আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায়, অ্যাডভোকেট জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদাত আলম ঝুনু, সুলতান মাহমুদ খান রনি, আব্দুল্লাহ আল-রাজী জুয়েল,
 
অ্যাডভোকেট শফিকুল ইসলাম আক্কাস, নাসরিন রহমান সীমা, বীর মুক্তিযোদ্ধা আনিসুজ্জামান মিন্টু, মাশরাফি হিরো, আনোয়ার পারভেজ রুবন, তপন চক্রবর্তী, এসএম শাহজাহান, জহুরুল হক বুলবুল, খালিকুজ্জামান রাজা, আবু সেলিম, এম এ বাসেদ, আতিকুর রহমান দুলু, অধ্যক্ষ শহিদুল ইসলাম দুলু, অধ্যক্ষ শামসুল আলম জয়, অ্যাডভোকেট শফিকুল ইসলাম নাফরু, ইমরান হোসেন রিবন, অধ্যক্ষ আহসানুল হক, সাইফুল ইসলাম বুলবুল,  খাদিজা খাতুন শেফালী রফি নেওয়াজ খান রবিন, আবু সুফিয়ান শফিক,আবু ওবায়দুল হাসান ববি, মাহফুজুল ইসলাম রাজ, রুমানা আজিজ রিংকি, আলমগীর হোসেন স্বপন, আলতাফুর রহমান মাসুক, কামরুল হুদা উজ্জ্বল, গৌতম কুমার দাস, হেফাজত আরা মীরা, আবদুস সালাম, কামরুল মোরশেদ আপেল, আলমগীর বাদশা, শুভাশিস পোদ্মার লিটন, সাজেদুর রহমান শাহীন, আমিনুল ইসলাম ডাবলু, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, জুলফিকার রহমান শান্ত, সাবিনা সরকার পিংকি, রাশেদুজ্জামান, রাজন নাইমুর রাজ্জাক তিতাস প্রমুখ। কর্মসূচিতে সকাল আটটায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ১১ টায় বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 
দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 
উপরে