প্রকাশিত : ২৪ জুন, ২০২২ ২১:৫৪

ধুনটে ঘটকের প্রতারণার শিকার অপহৃত স্কুল ছাত্রী!

ধুনট বগুড়া প্রতিনিধি
ধুনটে ঘটকের প্রতারণার শিকার
অপহৃত স্কুল ছাত্রী!

বগুড়ার ধুনট উপজেলায় বিয়ের ঘটকের প্রতারণার শিকার হয়েছে ৮ম শ্রেণীতে পড়ুয়া এক স্কুল ছাত্রী (১৬)। পছন্দের সরকারি চাকুরিজীবি পাত্রের ছুটি না হওয়ায় ৩য় স্ত্রী হিসেবে বিয়ে ছাড়া ওই মেয়েটিকে অন্য পাত্রের হাতে তুলে দিয়েছেন ঘটক বাটুল সরকার (৪৫)। অবশেষে অপহরণের ৭দিন পর বৃহস্পতিবার রাতে ধুনট থানা পুলিশ অভিযান চালিয়ে ওই মেয়েটিকে উদ্ধার করেছে। কিন্তু এঘটনায় কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। 

মামলা ও স্থানীয়সূত্রে জানাযায়, ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের নিমগাছী সরকারপাড়া এলাকার জনৈক এক ব্যক্তি তার বোনকে (১৬) বিয়ে দেওয়ার জন্য যোগাযোগ করেন একই গ্রামের মৃত আলেম সরকারের ছেলে ঘটক বাটুল সরকারের সঙ্গে। বাটুল সরকার ঘটকগিরীর মাধ্যমে সরকারি একজন প্রকৌশলীর সঙ্গে মেয়েটির বিয়ে ঠিক করেন।

গত ১৬ জুন ওই মেয়েটিকে দেখতে আসার কথা ছিল পছন্দের সরকারি চাকুরিজীবি পাত্রকে। কিন্তু পাত্র ছুটি না পাওয়ায় ঘটক বাটুল সরকার ওই মেয়েটির জন্য অন্য পাত্র ঠিক করেন। এই দিন ঘটক বাটুল সরকার নাটোর জেলার সিংড়া থানার তালহারা গ্রামের মোজাহার আলীর ছেলে নুর মোহাম্মদ সাগরের সঙ্গে ওই মেয়েটির বিয়ে ঠিক করেন। কিন্তু মেয়েটিকে বরপক্ষ পছন্দ করলেও প্রতারণার বিষয়টি জানাজানি হওয়ায় তাদের বিয়ে হয়নি।

একারনে মেয়েটিকে অপহরণের জন্য ঘটকের সঙ্গে পরিকল্পনা করে পাত্র নুর মোহাম্মদ সাগর। একপর্যায়ে ঘটক বাটুলের মাধ্যমে মেয়েটিকে সোনাহাটা সিএনজি স্ট্যান্ড থেকে অপহরণ করে নিয়ে যায় নুর মোহাম্মদ সাগর।

এব্যাপারে ধুনট থানার এসআই আব্দুস সালাম জানান, অর্থের লোভে একজন স্কুল ছাত্রীকে ৩য় স্ত্রী হিসেবে বিয়ে দিতে চেয়ছিলেন ঘটক। তাই ঘটনাটি জানাজানি হওয়ায় ওই পাত্র মেয়েটিকে অপহরণ করে নিয়ে যায়। এঘটনায় মামলা দায়েরের পর মেয়েটিকে উদ্ধার করা হয়েছে এবং মামলার আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে