প্রকাশিত : ১ সেপ্টেম্বর, ২০২২ ০১:৩০

বগুড়ায় অনুমোদনহীন রেড হার্ট ক্লিনিক সিলগালা ও ২ লাখ টাকা জরিমানা

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় অনুমোদনহীন রেড হার্ট ক্লিনিক 
সিলগালা ও ২ লাখ টাকা জরিমানা

বগুড়ায় অনুমোদনহীন রেড হার্ট ক্লিনিকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রতিষ্ঠানটি সিলগালা দিয়ে বন্ধ করা হয়েছে।

শহরের নারুলী এলাকায় বুধবার বিকেল সাড়ে ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম।

বগুড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শহরের নারুলী এলাকার  রেড হার্ট হাসপাতালে যায় ভ্রাম্যমান আদালত। এসময় নথি ঘেটে দেখা যায় ক্লিনিকটি অনুমোদন ছাড়া হাসপাতাল,অপারেশন থিয়েটার, ডায়াগনস্টিক সেন্টাররের কার্যক্রম পরিচালনা করছে। পাশাপাশি প্রতিষ্ঠানটিতে  ডাক্তার,নার্স, ল্যাব সহকারী ও টেকনিশিয়ানও ছিলোনা। এছাড়াও মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ও ঔষধ ব্যবহার করায় না ২ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। অভিযান শেষে তাদের ক্লিনিকটি সিলগালা করা হয়।
বগুড়া জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম বলেন, ক্লিনিকটি অনুমোদনহীনভাবে তাদের কার্যক্রম পরিচালনা করছিল। তাদের নিজস্ব কোনো চিকিৎসকও নেই। এ কারণে  অর্থদণ্ড ও সিলগালা দিয়ে বন্ধ করা হয়েছে।
তিনি আরও বলেন, অনিবন্ধিত ক্লিনিক-হাসপাতাল বন্ধের জন্য স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে একটি  নির্দেশনা দেয়া হয়েছে। সেই নির্দেশনা বাস্তবায়নে এই অভিযান পরিচালনা করা হয়। আগামীতেও এটি অব্যাহত থাকবে।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদুল হক ও বগুড়া পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক শাহ আলী উপস্থিত ছিলেন। এসময় আইনশৃঙ্খলা রক্ষায় জেলা ও আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা সহযোগীতা করেন।

  দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে