প্রকাশিত : ১ সেপ্টেম্বর, ২০২২ ২৩:৪২

নওগাঁয় শুরু হয়েছে ওএমএস ও খাদ্যবান্ধব চাল বিক্রি

নওগাঁ প্রতিনিধি ঃ
নওগাঁয় শুরু হয়েছে ওএমএস ও খাদ্যবান্ধব চাল বিক্রি

নওগাঁয় ১১ উপজেলা ও তিনটি পৌরসভার ৩৬টি পয়েন্টে ওএমএসের চাল বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। একই সঙ্গে খাদ্যবান্ধব কর্মসূচিও শুরু করা হচ্ছে। বৃহষ্পতিবার সকাল ৯টায় শহরের মুক্তির মোড়ে আনুষ্ঠানিক ভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এসময় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপ-পরিচালক আব্দুস সোবহান, জেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর কবির, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিনসহ খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রথমদিনেই প্রতিটি কেন্দ্রে চাল নিতে ভোক্তাদের দীর্ঘ লাইন দেখা যায়।
খাদ্য বিভাগ সূত্রে জানা গেছে, এমএস-এর মাধ্যমে জেলার নওগাঁ পৌরসভায় ১৩টি, নজিপুর পৌরসভায় ৪টি, ধামইরহাট পৌরসভায় ৩টি ও ৮টি উপজেলার ৩৬জন ডিলারের মাধ্যমে ৩০ টাকা কেজিতে প্রতিদিন ৭২ মেট্রিক টন চাল বিক্রি করা হবে। ভোটার আইডি কার্ডের মাধ্যমে একজন একদিনে সর্বোচ্চ ৫ কেজি করে চাল বিক্রি করা হচ্ছে।
এছাড়া একইসঙ্গে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় জেলার ৯৯টি ইউনিয়নে ২০৩ জন ডিলারের মাধ্যমে ১ লাখ ১৯ হাজার ৩৮ জন দরিদ্র পরিবারের মাঝে ১৫ টাকা কেজিতে ৩০ কেজি করে চাল দেয়া হবে। প্রাথমিক পর্যায়ে ডিজিটাল ডাটাবেজ আওতায় যে সকল ভোক্তার তথ্য যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে,তাদেরকেই এই চাল বিতরণ করা হবে। পর্যায়ক্রমে সকলের তথ্য যাচাই-বাছাই কার্যক্রমের আওতায় নিয়ে এসে সকলকে চাল দেয়া হবে বলে জানিয়েছেন জেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর কবির।

 

  দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে