প্রকাশিত : ১ সেপ্টেম্বর, ২০২২ ২৩:৫৩

বগুড়ায় ৩০ টাকা কেজিতে ওএমএস এর চাল বিক্রি শুরু

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় ৩০ টাকা কেজিতে 
ওএমএস এর চাল বিক্রি শুরু

“শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ” স্লোগানে বগুড়ায় ৩০টাকা কেজিতে খোলা বাজারে ওএমএস এর চাল বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে সদর উপজেলার সাবগ্রাম এলাকায় প্রধান অতিথি হিসেবে বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক জিয়াউল হক।

এসময় তিনি বলেন, সারাদেশের ন্যায় বগুড়াতেও ওএমএস এর চাল বিক্রি শুরু হলো। নিম্নআয়ের মানুষ এই চাল কিনতে সকাল থেকেই বেশ আগ্রহ দেখাচ্ছে কারণ চালের মান বেশ ভাল। তিনি বলেন, এ কার্যক্রমের মাধ্যমে খেটে খাওয়া মানুষ বেশ উপকৃত হবেন। দেশের তৃণমূল মানুষের কথা ভেবে মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী চিন্তায় এই কার্যক্রম বগুড়ায় সর্বোচ্চ গুরুত্ব ও স্বচ্ছতার সাথে বাস্তবায়ন করা হবে মর্মেও জানান জেলা প্রশাসক। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আশরাফুজ্জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল মজিদ, আবুল হোসেন খান ও সদর উপজেলা এলএসডির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফফর হোসেনসহ প্রমুখ।
জেলা খাদ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বগুড়ায় ৫২টি কেন্দ্রে ডিলারের মাধ্যমে ওএমএস চাল বিক্রি করা হবে। এর মধ্যে শহরে ১৩টি কেন্দ্র, উপজেলা পর্যায়ে দুপচাঁচিয়া, সান্তাহার, শেরপুর ও নন্দীগ্রামে ৪টি করে ১৬টি কেন্দ্র এবং বাকি পৌরসভায় ৩টি করে কেন্দ্র, শাজাহানপুরে ২টি কেন্দ্রে চাল বিক্রি করবেন ডিলাররা। প্রতিদিন ডিলাররা তাদের কেন্দ্রে ২টন করে চাল বিক্রি করবেন। ক্রেতারা সর্বোচ্চ পাঁচ কেজি করে চাল কিনতে পারবেন।  প্রতি কেজি চালের মূল্য নির্ধারন করা হয়েছে ৩০ টাকা।
এ প্রসঙ্গে জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আশরাফুজ্জামান জানান, সপ্তাহের শুক্রবার ও শনিবার ছাড়া বাকী পাঁচ দিন এ কর্মসূচি সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে। তিন মাসব্যাপী এ কর্মসূচিতে সাধারণ ক্রেতার পাশাপাশি যারা টিসিবির কার্ডধারী তারাও কিনতে পারবেন এই চাল। প্রতিদিন ২০ হাজার ৮’শ ক্রেতা সুবিধা পাবেন বলে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে এই কার্যক্রমে।

  দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে