প্রকাশিত : ৬ সেপ্টেম্বর, ২০২২ ২৩:৩৭

দায়িত্ব হস্তান্তর করে বিদায় নিলেন ধুনট থানার জনবান্ধব ওসি কৃপা সিন্ধু বালা

ধুনট বগুড়া প্রতিনিধি
দায়িত্ব হস্তান্তর করে বিদায় নিলেন ধুনট থানার জনবান্ধব ওসি কৃপা সিন্ধু বালা

‘জনবান্ধব ব্যক্তি তাকেই বলে, যে সাধারণ জনতার সঙ্গে আত্মার সম্পর্ক তৈরী করতে পারে’। তবে এটা হতে পারে সেবা দিয়ে বা ভাল ব্যবহার দিয়ে। এই দুটো দিয়েই যে একজন জনবান্ধব পুলিশ অফিসার হওয়া যায় তা বিদায় বেলায় প্রমাণ করেছেন বগুড়ার ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা।

সোমবার (০৫ সেপ্টেম্বর) বিকালে ধুনট থানার দায়িত্ব হস্তান্তরকালে সহকর্মী, শুভাকাক্সক্ষী ও সেবা গ্রহীতাদের ভালোবাসায় অশ্রুসিক্ত নয়নে বিদায় নিয়েছেন জনবান্ধব এই পুলিশ অফিসার।

তাকে বিদায় দিতে বিভিন্ন গ্রামের দূরদুরান্ত থেকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ দুপুর থেকেই হাজির হয়েছিলেন ধুনট থানায়। বিকাল ৪টার দিকে ওসির ধুনট থানা ত্যাগ করার সময় সহকর্মী ও শুভাকাক্সক্ষীদের অশ্রুসিক্ত ভালোবাসায় এক হৃদয় বিদারক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

এরআগে বিদায় বেলায় ধুনট থানার ইন্সপেক্টর তদন্ত রাজ্জাকুল ইসলামের হাতে দায়িত্ব বুঝে দেন ওসি কৃপা সিন্ধু বালা।

এসময় উপস্থিত ছিলেন, ধুনট থানার সেকেন্ড অফিসার এসআই আসাদুজ্জামান, এসআই মতিউর রহমান, এসআই রুহুল আমিন খান, এসআই শহিদুল ইসলাম, এসআই মঞ্জুর মোর্শেদ, এসআই জাহাঙ্গীর আলম, এসআই অমিত বিশ^াস, এএসআই আব্দুল আজিজ, এএসআই আবু তাহের প্রমূখ।  

উল্লেখ্য, ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা গোপালগঞ্জ জেলার বাসিন্দা। ২০২০ সালের ১২ মার্চ তিনি নারায়নগঞ্জ ডিএসবি শাখা থেকে বগুড়ার ধুনট থানায় যোগদান করেন। তিনি যোগদানের পর আইন শৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদানের জন্য বগুড়া জেলার ১২টি থানার মধ্যে ৬ বার ধুনট থানা শ্রেষ্ঠত্ব অর্জন করে। 

এছাড়া মাদক উদ্ধার, শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ, ওয়ারেন্ট তামিলসহ অসংখ্য বার ওসি কৃপা বালা জেলা পুলিশের মাসিক সভায় পুরস্কৃত হয়েছেন। পেশাগত দায়িত্বপালনকালে ওসি কৃপা সিন্ধু বালা সততা ও দক্ষতার সঙ্গে ধুনট থানার সর্বস্তরের মানুষের নিরপত্তা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করেছেন। সম্প্রতি তিনি বগুড়া জেলা থেকে পাবনা জেলায় বদলি হয়েছেন।   

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে