প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর, ২০২২ ০৯:০৭

স্কুলকক্ষে পাটের গুদাম বানিয়েছেন প্রধান শিক্ষক!

অনলাইন ডেস্ক
স্কুলকক্ষে পাটের গুদাম বানিয়েছেন প্রধান শিক্ষক!

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষ পাটের গুদাম হিসেবে ব্যবহার করার অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়েরই প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান।

এ নিয়ে পীরগঞ্জ উপজেলার জাবরহাট ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জানান, গত ১১ সেপ্টেম্বর তিনি তার ইউনিয়নের কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এসময় আমিরপাড়া মুক্তিযোদ্ধা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখতে পান, ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির কক্ষটি পাটের গুদাম হিসেবে ব্যবহার করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসেম আলী। পাটের গুদামেই চলছে পাঠদান কার্যক্রম।

বিষয়টি নিয়ে তিনি তাৎক্ষণিক অভিযোগ করেছেন উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা চেয়ারম্যানের কাছে। তারা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। তবে চারদিন পেরিয়ে গেলেও বৃহস্পতিবার পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

অভিযোগ রয়েছে, ওই প্রধান শিক্ষক বেশ কিছুদিন ধরে স্কুলে নিজের পাট রেখে গুদাম হিসেবে ব্যবহার করছেন।

অভিযোগের বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসেম আলী বৃহস্পতিবার দুপুরে মুঠোফোনে জানান, তিনি স্কুলের ঘরে পাট রাখেননি। বৃষ্টির কারণে ওই এলাকার এক কৃষক পাট রেখেছিলেন। চেয়ারম্যানের সঙ্গে তার বিরোধ থাকায় চেয়ারম্যান স্কুল পরিদর্শনে এসে পাটের ছবি তুলে অভিযোগ করেছেন।

উপজেলা শিক্ষা অফিসার হাবিবুল ইসলাম বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিষয়টি তাকে মোবাইল ফোনে জানালে তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক্ষের কাছে জানতে চেয়েছিলেন। প্রধান শিক্ষক তাকে জানিয়েছেন, শ্রেণিকক্ষে পাট রাখা বা রাখতে দেওয়া অন্যায়।

তিনি দু-তিন দিনের মধ্যে বিদ্যালয় পরিদর্শন করে বিভাগীয় ব্যবস্থা নেবেন বলে জানান।

অন্যদিকে উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির বলেন, চেয়ারম্যান তাকে বিষয়টি মোবাইলে জানিয়েছেন। লিখিত অভিযোগ দিতে বলেছেন তিনি।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে