প্রকাশিত : ১ নভেম্বর, ২০২২ ০০:৪৭

বগুড়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত দম্পতি গাজীপুর থেকে গ্রেফতার

সঞ্জু রায়, স্টাফ রিপোর্টার:
বগুড়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত 
দম্পতি গাজীপুর থেকে গ্রেফতার

বগুড়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত প্রায় ৬ বছর থেকে পলাতক পেশাদার মাদক ব্যবসায়ী শহরের হাড্ডিপট্টির ইলিয়াস দম্পতিকে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ৷ সোমবার সকাল ১০ টার দিকে গাজীপুর জেলার সুখিনগর বাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

পরে বিকেল ৪ টার দিকে এই দম্পতিকে আদালতের মাধ্যমে বগুড়া কারাগারে পাঠানো হয়।

গ্রেপ্তার সাজাপ্রাপ্ত এই দম্পতি হলেন, বগুড়া শহরের চকসূত্রাপুর হাড্ডিপট্টি এলাকার আব্দুর রহমানের ছেলে ইলিয়াছ আলী (৫৫) ও তার স্ত্রী রোমানা বেগম (৪৭)।

গ্রেফতারি অভিযানের নেতৃত্বে থাকা বগুড়া সদর থানা পুলিশের এসআই জাকির আল আহসান জানান, গ্রেপ্তার দম্পতি পেশাদার মাদক ব্যবসায়ী। আব্দুর রহমানের বিরুদ্ধে দুইটি ও তার স্ত্রী রোমানার বিরুদ্ধে চারটি মাদক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা আছে। এর মধ্যে আব্দুর রহমানকে পুলিশ ২০১৪ সালে হেরোইন ও ২০১৭ সালে ইয়াবাসহ গ্রেপ্তার করে। ২০১৭ সালে গ্রেপ্তার হওয়া ওই মামলায় বিচারিক আদালত আব্দুর রহমানকে ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে ৫ বছরের কারাদণ্ড আদেশ দেয়। এছাড়াও তার স্ত্রী রোমানার ২০১৪, ২০১৫ ও ২০১৬ সালে ইয়াবা ও হেরোইনসহ গ্রেপ্তার হওয়াই চারটি মামলা দায়ের হয়। এরমধ্যে ২০১৪ সালে দায়ের হওয়া হেরোইনসহ গ্রেপ্তার হওয়া মামলায় ২০২০ সালের এপ্রিলে বিচারিক আদালত ৬ বছরের কারাদণ্ডের আদেশ দেয়।

সদর থানা সূত্রে জানা যায়, আব্দুর রহমান ও রোমানা দম্পতি ২০১৬ সালের পর থেকে বিভিন্ন সময় ঢাকা ও গাজীপুর এলাকায় যাওয়া আসা করতেন। ২০২০ সালের তাদের বিরুদ্ধে সাজা ঘোষণার পর থেকে এ দম্পতি আর বগুড়ায় আসেনি। আধুনিক প্রযুক্তির সাহায্য তাদের গাজীপুর জেলা থেকে গ্রেপ্তার করা হয়।
এ প্রসঙ্গে বগুড়া সদর থানার ওসি নূরে আলম সিদ্দিকী জানান, গ্রেপ্তার দু'জন পেশাদার মাদক ব্যবসায়ী। এই দম্পতি পরিচয় বদলে বিভিন্ন জেলায় মাদক কারবার করতেন। তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
তিনি আরো জানান, জেলা পুলিশ সুপারের সার্বিক দিক-নির্দেশনায় সদর থানা এলাকায় আদালতের সকল গ্রেফতারি পরোয়ানা তামিলে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। সুষ্ঠু আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে সদর থানা পুলিশ পরিবার সদা জিরো টলারেন্স ভূমিকায় থাকবে।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে