প্রকাশিত : ১০ নভেম্বর, ২০২২ ০১:৪৫

টাকার প্রলোভন দেখিয়ে বগুড়া শজিমেক থেকে নবজাতক চুরি

নিজস্ব প্রতিবেদক
টাকার প্রলোভন দেখিয়ে বগুড়া
শজিমেক থেকে নবজাতক চুরি

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের গাইনী বিভাগ থেকে ৪ দিন বয়সী ছেলে নবজাতক চুরির ঘটনা ঘটেছে। বুধবার দুপুর ১ টার দিকে এ ঘটনা ঘটে।

নবজাতকের মায়ের নাম ইতি (২৩)। তিনি বগুড়া সদর উপজেলার এরুলিয়া বানদিঘী এলাকার সৈকত হাসানের স্ত্রী।

বিষয়গুলো নিশ্চিত করেছেন শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আব্দুল ওয়াদুদ।
তিনি জানান, বিষয়টি জানার পর থেকেই শিশুটির খোঁজ চলছে। সেই সঙ্গে মেডিকেলে থাকা সিসি ক্যামেরা চেক করে অপরাধী শনাক্তের ব্যবস্থা চলছে।
নবজাতকের নানী সালেহা বেগম জানান, এই মাসের ৫ নভেম্বর তার মেয়ের প্রসব বেদনা শুরু হলে সন্ধ্যার দিকে তাকে হাসপাতালে ভর্তি করিয়ে দেই । পরের দিন রোববার সে ছেলে সন্তানের জন্ম দেয়। বুধবার ইতি ও তারর বড় মেয়ে রোজিনা বাচ্চকে নিয়ে গাইনি ওয়ার্ডে বসে ছিল। এসময় অজ্ঞাত এক মহিলা  নবজাতক জন্ম হওয়ায় তাদের সরকারিভাবে পাঁচ হাজার টাকা সরকারি সহায়তার দেওয়া আশ্বাস দেন।  এই বলে তার বড় মেয়ে রোজিনা ও নাতিকে নিয়ে তিনি নিচ তলার বহিঃবিভাগে নিয়ে আসেন। একপর্যায়ে ওই মহিলা তারর বড় মেয়েকে কিছু কাগজ ফটোকপি করার কথা বলে নাতিকে চুরি করে নিয়ে যান।

তিনি আরও বলেন, তার নাতিকে এইভাবে সবার সামনে থেকে নিয়ে গেল। তার মেয়ে মরেই যাবে। তাদের বাচ্চাকে খুঁজে এনে দেওয়ার আকুল আবেদন জানান তিনি।

শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আব্দুল ওয়াদুদ বলেন, তারা পুলিশকে অবগত করেছেন। আর্থিক সহায়তার কথা বলে এই ঘটনা ঘটেছে। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে