প্রকাশিত : ১৫ নভেম্বর, ২০২২ ০১:২২

বগুড়ায় প্রাণবন্ত আয়োজনে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় প্রাণবন্ত আয়োজনে
দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা

বগুড়ায় স্কুল পর্যায়ে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ অডিটোরিয়ামে জেলার ৮টি বিদ্যালয়ের বিতার্কিকদের অংশগ্রহণে অনুষ্ঠানটির আয়োজন করে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি বগুড়া।

দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয়ের সহযোগিতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য পদন্নোতিপ্রাপ্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী বিপিএম। 
অনুষ্ঠানে উদ্বোধন ঘোষণা ছাড়াও দুদকের পক্ষে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন দুদক বগুড়া জেলা কার্যালয়ের উপ- পরিচালক মো. মনিরুজ্জামান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মো. মোজাম্মেল হক। জেলা দুপ্রকের সাধারণ সম্পাদক অমরেশ মুখার্জ্জীর সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বক্তব্য রাখেন পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি নাহিদুুজ্জামান নিশাদ। 
প্রতিযোগিতার উদ্বোধনী পর্বে বক্তারা বলেন, দুর্নীতি প্রতিরোধ করতে হলে সমাজের সব শ্রেণীর মানুষকে এগিয়ে আসতে হবে। এই কাজে এখন অগ্রণী ভূমিকা পালন করতে পারে তরুণ সমাজ। তরুণরা দুর্বার আন্দোলন গড়ে তুলতে পারে। যার উদাহরণ আমাদের সুমহান স্বাধীনতা। তরুণদের শক্তির কারণে আমরা স্বাধীনতা পেয়েছি। তরুণদের যুক্তির মেধা, শক্তি কাজে লাগিয়ে দুর্নীতিমুক্ত দেশ গড়ে তুলতে হবে। প্রতিযোগিতায় ১ম দিনের বাছাই পর্বে জয় লাভ করে সেমিফাইনালের জন্যে মনোনীত হয়েছে যথাক্রমে বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ, এপিবিএন স্কুল এন্ড কলেজ, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ এবং মাটিডালি উচ্চ বিদ্যালয়। এদিকে হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিতর্ক প্রতিযোগিতার ১ম রাউন্ড থেকেই বিদায় নেন বগুড়া জিলা স্কুল, বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, এসওএস হারম্যান মেইনার স্কুল এন্ড কলেজ এবং কালেক্টরেট পাবলিক স্কুল স্কুল। প্রতিযোগিতায় বিচারক প্যানেলে ছিলেন বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (বাংলা) দেবদুলাল দাস, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ত্বাইফ মামুন, সহকারী অধ্যাপক লাভলু সরকার ও মামুনুর রশিদ এবং দুদক বগুড়া জেলা কার্যালয়ের ২ জন সহকারী পরিচালক। দিনব্যাপী এই আয়োজনে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ যথাক্রমে ডা: শাহনেওয়াজ হোসেন জর্জ, অধ্যক্ষ আল মামুন সরদার, তাহমিনা পারভীন শ্যামলী, রহিমা খাতুন, বাবুল আখতার রিপন, ড. আখতারুজ্জামান মিন্টু প্রমুখ। দ্রুততম সময়ের মাঝেই সেমিফাইনাল এবং গণমানুষকে সচেতন করার উদ্দেশ্যে এই আয়োজনের চূড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে বলে জানান আয়োজক কর্তৃপক্ষ।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে