প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০২২ ২২:০১

কালাইয়ে ক্ষুদ্র প্রান্তিক কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

ষ্টাফ রিপোর্টার
কালাইয়ে ক্ষুদ্র প্রান্তিক কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

জয়পুরহাটের কালাইয়ে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায়  ২০২২-২০২৩ অর্থবছরে খরিপ মৌসুমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৩ হাজার  ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালীন সার ও সরিষা বীজ বিতরণ করা হয়েছে ।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে  উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রণোদনা বিতরণ করা হয় ।
এসব উপকরণ বিতরণে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কালাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন, উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অরুণ চন্দ্র রায়সহ স্থানীয় জনপ্রতিনিধিরা ।
এ সময় এক বিঘা সরিষা জমির জন্য ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি, ১০ এমওপি সারসহ অন্যান্য উপকরণ বিতরণ করা হয় । পর্যায়ক্রমে কৃষকদের মাঝে ছয় ক্যাটাগরিতে মোট ৪ হাজার ২০ জনকে  ১ বিঘা জমির জন্য ২০ কেজি গম, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ২ কেজি ভুট্টার জন্য ২০ কেজি ডিএপি ১০ কেজি এমওপি, ১ কেজি, পেঁয়াজের জন্য ডিএপি ১০ কেজি ও এমওপি ১০ কেজি, ৫ কেজি মুগ বীজের জন্য ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি, ৫ কেজি মসুর বীজ এর জন্য  ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি বিতরণ করা হবে।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে