প্রকাশিত : ৯ জানুয়ারী, ২০২৩ ২২:৫১

ধুনটে আস্থার প্রতীক গরীবের ডাক্তারখানা

ধুনট বগুড়া প্রতিনিধি
ধুনটে আস্থার প্রতীক গরীবের ডাক্তারখানা

 


গরীব দুঃখী মানুষের পাশে দাঁড়ানোর নিমিত্তে গোসাইবাড়ী বাজারে নির্মিত সেই ডাক্তারখানা এখন ডায়াগনস্টিক সেন্টারে রূপ নিয়েছে। হাজারো মানুষের সহযোগিতা ও ভালোবাসায় আজ এই প্রতিষ্ঠানটি সাধারণ মানুষের আস্থার প্রতীক হিসেবে বেশ সমাদৃত হয়েছে। ইতিমধ্যেই অনেক প্রশংসা কুঁড়িয়েছে এই প্রতিষ্ঠানটি। 

এই প্রতিষ্ঠানের মালিক ডা: মো: সাইদুর রহমান বলেন, আমি রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করে আমার এলাকার সাধারণ মানুষের কষ্টগুলো কাছ থেকে বোঝার জন্য নিজ জন্মভূমিতে এসে চিকিৎসা সেবা চালু করি।

প্রথমে ডাক্তারখানা নামে পরিচিতি পেলেও বর্তমানে তা ডায়াগনস্টিক সেন্টারে পরিনত করেছি। এখানে অনেক অভাবী মানুষ স্বল্প খরচে ভালো মানের চিকিৎসা সেবা পাচ্ছেন। এখানে আমি ছাড়াও কয়েকজন ডাক্তার নিয়োজিত রয়েছে। তন্মধ্যে ডা. সুরাইয়া ইয়াসমিন প্রতি সোমবার এবং ডা. শফিকুল ইসলাম প্রতি মঙ্গলবার নিয়মিতভাবে রোগী দেখছেন। 

এখানে চিকিৎসা নিতে আসা রোগী সখিনা বেগম (৫৫) বলেন, আমরা যমুনার ভাঙ্গন কবলিত এলাকার মানুষ। তাই গরীবের এই ডাক্তারখানাই আমাদের ভরসা। এই ডাক্তারখানায় শ্বাসকষ্ট রোগের চিকিৎসা নিয়ে এখন ভালোই আছি। 

তবে ইউনিয়ন পর্যায়ে এমন উন্নতমানের চিকিৎসা ব্যবস্থা থাকায় অর্থ ও সময় দুটোই বেঁচে যাচ্ছে যমুনার ভাঙ্গন কবলিত এলাকার মানুষদের। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে