প্রকাশিত : ১২ জানুয়ারী, ২০২৩ ২৩:০৩

কালাইয়ে শিক্ষাবৃত্তি ফাউন্ডেশনের এককালিন বৃত্তি প্রদান

প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার, সাদাছড়ি ও শ্রবনযন্ত্র
কালাই,জয়পুরহাট প্রতিনিধি
কালাইয়ে শিক্ষাবৃত্তি ফাউন্ডেশনের এককালিন বৃত্তি প্রদান

জয়পুরহাটের কালাইয়ে শিক্ষাবৃত্তি ফাউন্ডেশন নামের একটি সংগঠনের পক্ষ থেকে মেধাবীদের মাঝে এককালিন বৃত্তি প্রদান করা হয়েছে। বৃত্তির টাকা মেধাবীদের হাতে তুলে দেন জয়পুরহাটের জেলা প্রশাসক ড. সালেহীন তানভীর গাজী। উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ম-১০ম শ্রেণীর মোট ৩৬জন মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে এককালীন বৃত্তি প্রদান করেছে এই সংগঠনটি। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীকে যথাক্রমে ১০০০, ৮০০ ও ৬০০ টাকা হারে প্রদান করা হয়।

মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে শিক্ষাবৃত্তি ফাউন্ডেশনের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথির সভাপতিত্বে শিক্ষার্থী, অভিভাবক ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. সলেহীন তানভীর, উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, মেয়র রাবেয়া সুলতানা, শিক্ষাবৃত্তি ফাউন্ডেশনের মহাসচিব অধ্যক্ষ আমিনুল ইসলাম। 

উল্লেখ যে গত বছরের ডিসেম্বর মাসে উপজেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে বৃত্তিপ্রদান উপলক্ষে পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেই পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী ৫ম-১০ম শ্রেণী পর্যন্ত প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীকে বৃত্তির নগদ অর্থ প্রদান করা হয়।

এর আগে উপজেলা প্রশাসন ও সমাজসেবার উদ্যোর্গে জেলা প্রশাসক প্রতিবন্ধীদের মাঝে ১০টি হুইল চেয়ার, ২টি সাদাছড়ি এবং ১টি শ্রবনযন্ত্র বিতরণ করেন।   

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে