প্রকাশিত : ১২ জানুয়ারী, ২০২৩ ২৩:১৬

সাংবাদিকের নামে মামলা বিভাগীয় কমিশনারের বরাবর স্মারকলিপি গ্রহণ করলেন না জেলা প্রশাসক

গাইবান্ধা প্রতিনিধিঃ
সাংবাদিকের নামে মামলা বিভাগীয় কমিশনারের বরাবর স্মারকলিপি গ্রহণ করলেন না জেলা প্রশাসক

গাইবান্ধায় দুটি মসজিদের  সরকারি বরাদ্দের অর্থ আত্মসাতের সংবাদ প্রকাশের জেড়ে অনলাইন নিউজ পোর্টাল ঢাকাপোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে হয়রানিমুলক মিথ্যা মামলার প্রতিবাদে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব গাইবান্ধা'র দ্বিতীয় দিনের কর্মসুচীর অংশ হিসেবে রংপুর বিভাগীয় কমিশনার বরাবর এ স্বারকলিপি পাঠানো হয়। 

এর আগে প্রেসক্লাব গাইবান্ধা'র সভাপতি, সাধারণ সম্পাদকসহ একটি প্রতিনিধি দল গাইবান্ধা জেলা প্রশাসক অলিউর রহমানের মাধ্যমে রংপুর বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি পাঠাতে চাইলে  তিনি স্মারকলিপি নিতে অপারগতা প্রকাশ করেন। সাংবাদিকদের সরাসরি রংপুরে গিয়ে স্মারকলিপি দিতে বলেন জেলা প্রশাসক। পরে মুঠোফোনে রংপুর বিভাগীয় কমিশনারের সাথে কথা বলে তার অফিসিয়াল ই-মেইলে স্মারকলিপির একটি কপি পাঠানো হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ২০২২ সালের ১৬ নভেম্বর "ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ" শিরোনামে সংবাদ প্রকাশ করে অনলাইন নিউজ পোর্টাল "ঢাকাপোস্টডটকম"।  মসজিদ সংস্কারের সরকারি অর্থ চেয়ারম্যান মোসাব্বির আত্মসাত করার বিষয়টি সংবাদ মাধ্যমে প্রকাশ পেলে এলাকায় বেশ চাঞ্চ্যল্যের সৃষ্টি হয়। ব্যাপকভাবে সমালোচিত হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এমন দূর্নীতির ঘটনা ধামাচাপা দিতে চলতি বছরের ৮ জানুয়ারি ঢাকাপোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে রংপুর সাইবার ট্রাইবুন্যাল আদালতে হয়রাণীমূলক, মিথ্যা চাঁদাবাজি ও আইসিটি আইনে মামলা করেন গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান মোসাব্বির হোসেন।

স্মারকলিপিতে এই মিথ্যা মামলা প্রত্যাহারসহ রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের টিআর, ভিজিএফসহ সরকারি সকল বরাদ্দ  ক্ষতিয়ে দেখে দূর্নীতিবাজ চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে বিভাগীয় কমিশনারের দৃষ্টি আকর্ষণ করা হয়।

এ ছাড়াও স্মারকলিপিতে প্রেসক্লাব গাইবান্ধা'র সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক বাংলাদেশ সমাচারের রবিন সেনের নামে সাবেক গাইবান্ধা জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমানের জামাতার একটি মানহানির মামলার বিষয়টি উল্লেখ করা হয়।

স্বারকলিপি প্রদান শেষে প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি খালেদ হোসেন, সাধারন সম্পাদক জাভেদ হোসেন বলেন, এই প্রতিবেদনটি অনলাইন সংবাদ মাধ্যম ঢাকাপোস্ট ছাড়াও স্থানীয়, জাতীয় দৈনিকসহ একাধিক সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়। শুধুমাত্র ব্যক্তিগত আক্রোশ থেকে ও হয়রানীর উদ্দেশ্যে ঢাকাপোস্টের গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দ ও সম্পাদক মহিউদ্দিন সরকারের নামে এই মিথ্যা মামলাটি করেছে। আমরা চাই তদন্ত সাপেক্ষে এই চেয়ারম্যানের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হোক। পাশাপাশি জেলা প্রশাসকের মাধ্যমে বিভাগীয় কমিশনারের বরাবর পাঠানো স্মারকলিপিটি জেলা প্রশাসক গ্রহণ না করায় দুঃখ প্রকাশ করেন।

উল্লেখ্যঃ  ২০২১-২০২২ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) সাধারণ এর দ্বিতীয় পর্যায়ের উপজেলা ভিত্তিক উন্নয়ন প্রকল্পের আওতায় ইউনিয়নের রোস্তমের মোড়ে অবস্থিত নূরে রহমত জামে মসজিদের নামে বরাদ্দ হওয়া টিআর এর ৫৫ হাজার টাকার মধ্যে মসজিদ কমিটির হাতে মাত্র ১৪ হাজার টাকা দিয়ে বাকি ৪১ হাজার টাকা প্রকল্প সভাপতি মহিলা সদস্যর স্বামী মাহবুর রহমান, ছয় ইউপি মেম্বর ও চেয়ারম্যান মোসাব্বির ভাগবাটোয়ারা করে নেন। এছাড়া ইউনিয়নের অপর একটি প্রকল্প "জগৎরায় গোপালপুরের জাবালে রহমত জামে মসজিদের নামে বরাদ্দ দেয়া হয় ৫৭ হাজার টাকা। ইউপি চেয়ারম্যান মোসাব্বির ওই মসজিদ কমিটির সভাপতি আবুল হোসেনকে প্রকল্প সভাপতি বানিয়ে, মসজিদে ২৫ হাজার টাকা দিয়ে বাকি ৩২ হাজার টাকা একাই আত্মসাত করেন। পরে ২০২২ সালের ১৬ নভেম্বর "ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ" শিরোনামে সংবাদটি প্রকাশ করে অনলাইন নিউজ পোর্টাল "ঢাকাপোস্টডটকম"।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে