প্রকাশিত : ১৯ জানুয়ারী, ২০২৩ ২২:৩৫

ধুনট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়াকে সংগঠন থেকে অব্যাহতি

ধুনট বগুড়া প্রতিনিধি
ধুনট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়াকে
সংগঠন থেকে অব্যাহতি

বগুড়ার ধুনট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকারকে পদবী বাণিজ্যের অভিযোগে সংগঠন থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম জয়ের স্বাক্ষরিত এক দলীয়পত্রে এতথ্য নিশ্চিত করা হয়।

জানাগেছে, ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পদে বসানোর প্রতিশ্রুতি দিয়ে নাঈম ইসলাম নামে এক ছাত্রলীগ কর্মীর কাছ থেকে ৪৫ হাজার টাকা হাতিয়ে নেন ধুনট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার।

কিন্তু দীর্ঘদিনেও তাকে পদবী না দেওয়ায় সেই টাকা ফেরত চায় নাঈম। কিন্তু টাকা ফেরত দিতে অস্বীকৃতি জানায় ধুনট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার।

একারনে ভুক্তভোগি ছাত্রলীগ নেতা নাঈম ইসলাম বগুড়া জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

এই অভিযোগের ভিত্তিতে গত ১৩ জানুয়ারি বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম জয়ের স্বাক্ষরিত এক দলীয়পত্রে ধুনট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকারকে তিন দিনের মধ্যে কারন দর্শানোর নোটিশ দেন। কিন্তু জাকারিয়া খন্দকার এসব বিষয়ে সঠিক কোন জবাব দিতে পারেননি। একারনে তাকে সংগঠন থেকে অব্যাহতি প্রদান করে জেলা ছাত্রলীগ।

এই সঙ্গে সংগঠনকে গতিশীল করার লক্ষে ১নং সহ-সভাপতি রফিকুল ইসলামকে ধুনট উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়।     

তবে এবিষয়ে ধুনট ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার তার বিরুদ্ধে এসব অভিযোগ অস্বীকার করে বলেন, রাজনৈতিক গ্রুপিং এর কারনে তাকে অন্যায়ভাবে অব্যাহতি প্রদান করা হয়েছে। তবে তিনি এখনও দলীয়ভাবে কোন চিঠি পাননি।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন                 

উপরে