প্রকাশিত : ১৯ জানুয়ারী, ২০২৩ ২২:৩৮

ধুনটে সালিশ বৈঠকে চাচার মারধরে ভাতিজার মৃত্যু

ধুনট বগুড়া প্রতিনিধি
ধুনটে সালিশ বৈঠকে চাচার মারধরে ভাতিজার মৃত্যু

বগুড়ার ধুনটে তুচ্ছ ঘটনায় সালিশ বৈঠকে চাচার মারধরে রায়হান (২৫) নামে এক ভাতিজার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল সাড়ে ৫টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত রায়হান ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের হেউটনগর পশ্চিমপাড়া এলাকার বাদশা মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয়সূত্রে জানাগেছে, গত ১৬ জানুয়ারী বিকাল ৪টার দিকে হেউটনগর পশ্চিমপাড়া এলাকার রঞ্জু মিয়ার (৩৫) ছেলে ইব্রাহিম (০৩) এর সাথে প্রতিবেশী রাশেদের (২৫) ছেলে হাসান (০৩) খেলাধুলা করছিল। এসময় শিশু ইব্রাহিমের মাথায় আঘাত লাগে।

ওই ঘটনাকে কেন্দ্র করে রাশেদের স্ত্রী রুমি খাতুন (২০) অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করলে রাশেদের চাচা বাদশা (৬০) এর স্ত্রী রাহেনা খাতুন (৫৫) গালাগালি করতে নিষেধ করলে তর্ক বিতর্ক লেগে যায়। তর্ক বিতর্কের একপর্যায়ে রাশেদ এবং তার স্ত্রী মিলে বাদশা এবং তার স্ত্রী রাহেনাকে মারধর করে।

এই ঘটনা নিয়ে গত ১৭ জানুয়ারি সকাল ১০টার দিকে প্রতিবেশী তোজাম্মেল হকের বসতবাড়ি উঠানে উভয় পক্ষকে নিয়ে মীমাংসা করার জন্য সালিশ বৈঠক বসলে বাদশার ছেলে রায়হান (২৫) বলে, ‘বাবা কাজে গেছে কাজ থেকে ফিরলে রাতে বসা হবে’।

রায়হানের এই কথা বলার সঙ্গে সঙ্গে প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে ওঠে। কথা কাটাকাটির একপর্যায়ে মৃত আব্দুস সাত্তারের ছেলে চাচা শহিদুল (৫০), চাচা ফয়জাল (৬৫) ও শহিদুলের ছেলে রাশেদ (২৫) অতর্কিতভাবে কিল ঘুষি মেরে বাদশার ছেলে রায়হান (২৫), তার ভাই নয়ন (১৮) ও বোন নাজমা খাতুনকে (৩০) আহত করে।

পরে স্থানীয় লোকজন রায়হান, নয়ন ও নাজমা খাতুনকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করেন। গত ১৮ জানুয়ারি রায়হান হাসপাতাল থেকে রিলিজ নিয়ে থানায় গিয়ে এই ঘটনায় তার চাচা ও চাচাতো ভাইদের বিরুদ্ধে ধুনট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেই বাড়িতে ফিরে আসে। 

বাড়িতে ফিরে সে অসুস্থতা বোধ করলে তাৎক্ষণিকভাবে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে স্বজনেরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল সাড়ে ৫টার দিকে রায়হানের মৃত্যু হয়।

সংবাদ পেয়ে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর-ধুনট সার্কেল) সজিব শাহরীন ও ধুনট থানার ওসি রবিউল ইসলামসহ পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন                 

উপরে