প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী, ২০২৩ ২১:৪৯

মধ্যরাতে অবৈধভাবে সার গুদামজাত

শুভ কুন্ডু, শেরপুর (বগুড়া)-
মধ্যরাতে অবৈধভাবে সার গুদামজাত

বগুড়ার শেরপুরে রাতের আঁধারে অবৈধভাবে সার গুদামজাত করার অভিযোগ উঠেছে এক ব্যবসায়ীর বিরুদ্ধে। উপজেলার বিশালপুর ইউনিয়নের নাইশিমূল বাজারে মেসার্স বিসমিল্লাহ্ কৃষি বিতানের গোডাউনে এই সার মজুত করা হয়েছে। শনিবার (৪ ফেব্রুয়ারী) রাত দেরটার পরে ওই গোডাউনে ১ ট্রাক ইউরিয়ার সার গুদামজাত করা হয়।
দোকানের মালিক মো: নবিন উদ্দিন জানান, তিনি কোনো ডিলার বা লাইসেন্সধারী খুচরা বিক্রেতা নন। কিন্তু তিনি সার ক্রয়-বিক্রয় করেন।  ১০৯০ টাকা দরে তিনি এই সার ক্রয় করেছেন এবং ১১১০ টাকায় এই সার বিক্রি করবেন। সারগুলো শেরপুরের বাহির থেকে আমদানি করেছেন বলে জানান তিনি।
স্থানীয়রা জানান, প্রায়ই নবিন উদ্দিনের দোকানে গভীর রাতে সার আনলোড করা হয় এবং কৃষকদের কাছে অধিক দামে বিক্রি করা হয়। কিন্তু প্রসাশনের পক্ষ থেকে তেমন কোনো ব্যবস্থা নেওয়া হয় না।
এ বিষয়ে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানা চাঁদনী বাজারকে বলেন, বিষয়টি ক্ষতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
উল্লেখ্য, সার ডিলার নিয়োগ ও সার ব্যবস্থাপনা আইন ২০০৬ অনুযায়ী, সংশ্লিষ্ট বিভাগের কার্ড ব্যতীত কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান সার বিপণন বা সংরক্ষণ করতে পারবেন না। করলে তা অপরাধ হিসেবে গণ্য হবে। এছাড়াও আরও বেশ কিছু নীতমিালা রয়েছে।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

 

উপরে