প্রকাশিত : ৪ মার্চ, ২০২৩ ২৩:১০

বগুড়ায় ইউএনও’র সামনেই দরপত্র চুরি!

চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা
শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:
বগুড়ায় ইউএনও’র সামনেই দরপত্র চুরি!

বগুড়ার শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদা খানমের সামনে থেকেই হাট-বাজার দরপত্র চুরি হয়েছে।
এ ঘটনায় উপজেলার মাঝিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামানকে আসামি করে শুক্রবার দিবাগত রাতে শাজাহানপুর থানায় মামলা করা হয়। 
গতকাল শনিবার দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদা খানম। মামলাটি করেন ইউএনও অফিসের অফিস সহকারি কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক মোজাহিদুল ইসলাম।
অভিযোগ উঠেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এসিল্যান্ডসহ  আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত থাকাকালীন বাক্সে জমা দেওয়া দরপত্রগুলো টেবিলে ফেলা হয়।ওই সময় সেখান থেকে একটি দরপত্র সরিয়ে ফেলেন ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান। তবে এ ঘটনার আধঘণ্টা পরে একটি দরপত্র ফেরত আসে। তবে সেটা হারানোটাই কিনা তা  নিশ্চিত নয়।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শাজাহানপুর উপজেলার ২২টি হাটবাজার ইজারা দেওয়ার জন্য উপজেলা পরিষদ থেকে গত ১২ ফেব্রুয়ারি দরপত্র আহ্বান করা হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে ১৮৮টি দরপত্র বিক্রি হয়। এরমধ্যে শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে ১১৬, জেলা প্রশাসকের কার্যালয় থেকে ৬০, এসিল্যান্ডের কার্যালয় থেকে ৩, শাজাহানপুর থানা থেকে ৭ ও সোনালী ব্যাংক থেকে আরও ২টি দরপত্র বিক্রি হয়। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বাক্সে জমা পড়ে মাত্র ৩১টি দরপত্র। এরমধ্যে ওই উপজেলার জামাদারপুকুর হাটের জন্য দুজন দরপত্র জমা দেন। তিন কার্য দিবসের মধ্যে সর্বোচ্চ বৈধ দরপত্র জমাদানকারী হাট ইজারা দেওয়া হবে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

 

উপরে