প্রকাশিত : ৯ মার্চ, ২০২৩ ০০:০৬

নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর হতে হবে নারীদের- এসপি সুদীপ চক্রবর্ত্তী

ষ্টাফ রিপোর্টার
নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর
হতে হবে নারীদের- এসপি সুদীপ চক্রবর্ত্তী

বগুড়া পুলিশ সুপার (এসপি) সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম পিপিএম বলেছেন, যুগের পর যুগ নারীরা লড়াই সংগ্রামের মাধ্যমেই পরিবার থেকে শুরু করে সকল স্থানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। নারী অধিকার প্রতিষ্ঠায় তৃণমূলে সচেতনতা বাড়লেও এখনো অনেক নারী পরিবার ও সমাজে নির্যাতনের শিকার হন যা মুখ বুঝে সহ্য করলে হবে না, যেকোন নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর হয়ে আওয়াজ তুলতে হবে তাহলেই ইতিবাচক সুফল আসবেই।

‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’ স্লোগানে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বগুড়ায় জেলা পুলিশ এবং বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক এর আয়োজনে বুধবার সকালে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলি বলেন। অনুষ্ঠানে এসপি সুদীপ নারী নেতৃত্ব বিকাশ এবং সামগ্রিক উন্নয়নে যে নারীরা ভূমিকা রেখে চলেছেন তাদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। দেশের সামগ্রিক উন্নয়নে সকল ক্ষেত্রে নারী-পুরুষ সমঅংশগ্রহণ নিশ্চিতের মাধ্যমে নারীদের অধিকার প্রতিষ্ঠায় তিনি সকলকে আরও দায়িত্বশীল আচরণের আহ্বান জানান এসপি সুদীপ। এছাড়াও বগুড়াতে পুলিশের পক্ষে নারীদের যেকোন পুলিশিং সেবা প্রদানে বরাবরের ন্যায় সর্বোচ্চ গুরুত্ব প্রদানের অঙ্গিকার ব্যক্ত করেন তিনি।   
সভায় আরো বক্তব্য রাখেন বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা রহমান, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহদৎ আলম ঝুনু,  পুনাক বগুড়ার সহ-সভানেত্রী  দিল আক্তার জাহান এবং বগুড়া সদর থানার এস আই জেবুন্নেছা আকতার। এছাড়াও অনুষ্ঠানে নারী দিবসের গুরুত্ব এবং নিজেদের জীবনের নানা প্রতিবন্ধকতা জয় করে সফলতা অর্জনের গল্প শোনান পর্যায়ক্রমে বগুড়া জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি স্বপ্না চৌধুরী, আইনজীবি ফেরদৌসী আক্তার রুনা, ধুনট নিমগাছী ইউনিয়ন পরিষদের মেম্বার আঞ্জুমান আরা খানম, মাটিডালী লেডি ফ্যাশন টেইলার্সের সত্ত্বাধিকারী জেসমিন আক্তার, মোহাম্মদ আলী হাসপাতালের স্টাফ নার্স নাজিয়া খাতুন এবং শিক্ষার্থীদের মাঝে পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী জিন্নাতুল নেহার জুই ও আফিয়া হোসেন নুবা।
অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) হেলেনা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোতাহার হোসেন, সদর সার্কেল শরাফত ইসলাম, শেরপুর সার্কেল সজীব শাহরিন, সহকারী পুলিশ সুপার শিবগঞ্জ সার্কেল তানভীর হাসান, আদমদীঘি সার্কেল নাজরান রউফ, গাবতলি সার্কেল নিয়াজ মেহেদী, জেলা গোয়েন্দা শাখার ইনচার্জ সাইহান ওলিউল্লাহ, ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) মাহবুবুল ইসলাম খানসহ বগুড়া সদর থানার বিভিন্ন ফাঁড়ির ইনচার্জগণ বগুড়ার বিভিন্ন অঙ্গনের নারীনেত্রী এবং সাধারণ শিক্ষার্থীবৃন্দ। আলোচনা সভার পূর্বে দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী পুলিশ লাইন্স থেকে বের হয়ে শহরের কলোনী এলাকা প্রদক্ষিণ করে আবার পুলিশ লাইন্সে এসে সমাপ্ত হয়।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে