প্রকাশিত : ৯ মার্চ, ২০২৩ ০০:১১

চাঁন্দু স্টেডিয়ামের ভেন্যু পুর্নবহালের আশ্বাসে অনশন ভাঙ্গলেন রুমেল

ষ্টাফ রিপোর্টার
চাঁন্দু স্টেডিয়ামের ভেন্যু পুর্নবহালের
আশ্বাসে অনশন ভাঙ্গলেন রুমেল

বগুড়া শহীদ চাঁন্দু স্টেডিয়ামের ভেন্যু পুনর্বহালের আশ্বাসে অনশন ভাঙলেন হুমায়ন আহম্মেদ রুমেল। বুধবার দুপুরে তার মুখে পানি দিয়ে অনশন ভাঙ্গান জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ শামিম কামাল।

এর আগে গত রোববার সকাল থেকে শহরের সাতমাথায় কাফনের কাপড় গায়ে আমরণ অনশন শুরু করেন হুমায়ুন আহম্মেদ রুমেল। শহীদ চান্দু স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) লোকবল প্রত্যাহারসহ ভেন্যু বাতিল করার প্রতিবাদে এই অনশনে যান তিনি।
রুমেল বগুড়া শহরের নাটাইপাড়া এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত জালাল উদ্দিনের ছেলে। তিনি চ্যানেল বগুড়া নামে ফেসবুক পেজের কন্টেন্ট ক্রিয়েটর। এ সময় শামিম কামাল বলেন, জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থা যৌথভাবে বিসিবির সঙ্গে কথা বলেছে। বগুড়ায় বিসিবির ভেন্যু ফিরিয়ে আনার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এই আশ্বাসে রুমেলের অনশন ভাঙ্গার আহ্বান করি।
কন্টেন্ট ক্রিয়েটর  রুমেল বলেন, তারা আশ্বাস দিয়েছেন শহীদ চান্দু স্টেডিয়ামে বিসিবির ভেন্যু ফিরিয়ে আনা হবে। এ জন্য ১৮ মার্চ পর্যন্ত আমি অনশন ভঙ্গ করছি। এর মধ্যে না ভেন্যু পুর্নবহাল না হলে আমি আবারও অনশনে যাবো। প্রয়োজনে আমি ঢাকার জাতীয় প্রেসক্লাবে গিয়ে আমি অনশনে করব।
অনশন ভাঙ্গার পর রুমেলকে হাসপাতালে নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক সাইফুল ইসলাম। তিনি বলেন, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামটি রক্ষা করা আমাদের দায়। আমরা আশাবাদী পুনরায় ভেন্যু ফিরে পাওয়ার বিষয়ে। এই স্টেডিয়ামে রোটেশনভিত্তিতে খেলার আয়োজনের বিষয়ে আলোচনা হবে।
গত ২ মার্চ বিসিবির এক সিদ্ধান্তে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ভেন্যু বাতিল করা হয়। এ জন্য স্টেডিয়াম থেকে কর্মী ও যাবতীয় সরঞ্জাম প্রত্যাহার করে নিয়ে যায় বিসিবি। এর কারণ হিসেবে বিসিবির সঙ্গে বগুড়ার জেলা ক্রীড়া সংস্থার লাগাতার অসহযোগীতার অভিযোগ উঠে আসে। বিপরীতে জেলা ক্রীড়া সংস্থা অভিযোগ অস্বীকার করে পাল্টা বিবৃতি দেয়। এমন ঘটনার প্রতিবাদে বগুড়ার ক্রীড়াপ্রেমীরা গণস্বাক্ষর, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করছে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে