প্রকাশিত : ১৪ মার্চ, ২০২৩ ২২:২৪

দুপচাঁচিয়ায় হাতি আতংক ॥ প্রশাসনের সহযোগিতায় নিয়ন্ত্রণ

দুপচাঁচিয়া(বগুড়া) প্রতিনিধিঃ
দুপচাঁচিয়ায় হাতি আতংক ॥ প্রশাসনের সহযোগিতায় নিয়ন্ত্রণ

দুপচাঁচিয়ায়  একটি পাগলা প্রকৃতির হাতি দেখে এলাকাবাসী আতংকিত হয়ে পড়ে। পরে প্রশাসনের পদক্ষেপে হাতিটি মাউতের সহযোগিতায় ২ঘণ্টা চেষ্টা চালিয়ে শান্ত করে গন্তব্যের দিকে পাঠিয়ে দেয়া হয়। এতে এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে আসে। গত ১৪মার্চ মঙ্গলবার সকালে দুপচাঁচিয়া উপজেলা সদর থেকে ৭/৮কিলোমিটার দূরে চামরুল ইউনিয়নের আটগ্রাম-বেলহালী এলাকায় এ ঘটনাটি ঘটে।
খোঁজ নিয়ে জানা যায়, ঘটনারদিন সকালে মাউত সহ হাতিটি রাজশাহী থেকে বগুড়া যাবার পথে মাউতের নিয়ন্ত্রণ থেকে ছুটে আটগ্রাম বেলহালী এলাকায় যায়। হাতটিকে দিকবিদিক ছোটাছুটি করতে দেখে এলাকাবাসী আতংকিত হয়ে পড়ে। এলাকাবাসী বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার  সুমন জিহাদীকে মুঠোফোনে জানান। উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহজাহান আলীর মাধ্যমে ঘটনাটি নিশ্চিত হয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার(ভূমি) রূপম দাসের নেতৃত্বে ফায়ার সার্ভিস, পুলিশ ফোর্স ও বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীকে ঘটনাস্থলে পাঠিয়ে দেন। তারা মাউতের সহযোগিতায় হাতিটিকে ফাঁকা মাঠের মধ্যে নিয়ে শান্ত করে নিয়ন্ত্রণে আনেন। পরে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে নিরাপদে হাতিটিকে ওই এলাকা থেকে মোস্তফাপুর বাজার হয়ে দুপচাঁচিয়া সদরে এনে গন্তব্যস্থল বগুড়ার দিকে পাঠিয়ে দেয়া হয়। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন জিহাদী জানান, হাতির বিষটি এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ পুলিশ ফোস, ফায়ার সার্ভিস ও বন বিভাগের জনবলের সহযোগিতায় হাতিটি মাউতের মাধ্যমে শান্ত করা হয়। পরে আমি নিজে ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিয়ন্ত্রিত হাতিটিকে মাউতের মাধ্যমে গন্তব্যস্থল বগুড়ার দিকে নিরাপদে পাঠিয়ে দেই। দ্রুত পদক্ষেপ নেওয়ায় ওই এলাকায় জানমালের কোন ক্ষয়ক্ষতি হয়নি।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

 

উপরে